কুমিল্লায় নদীর স্রোতে তলিয়ে কৃষকের মৃত্যু

১১ সেপ্টেম্বর, ২০২৪

কুমিল্লার চৌদ্দগ্রামে ছোট ডাকাতিয়া নদীর স্রোতে তলিয়ে গেছে কৃষক রেজাউল করিম চৌধুরী প্রকাশ সবুজ। বুধবার সকাল আনুমানিক ৯টায় উপজেলার গুণবতী ইউনিয়নের খাটোরা ট্যাক কাটার জলা ছোট ডাকাতিয়া নদীর মোহনায় এই ঘটনা ঘটে। নিহত রেজাউল করিম একই এলাকার খাটরা পূর্ব পাড়ায় মৃত আবদুল হাফেজের সন্তান। চৌদ্দগ্রাম ফায়ার সার্ভিসের মাধ্যমে খবর পেয়ে চাঁদপুর থেকে ডুবুরি দল এসে সবুজের লাশ উদ্ধার করেছে।

এই ঘটনায় নিহতের পরিবারে শোকের মতন চলছে।

চৌদ্দগ্রাম ফায়ার সার্ভিসের ইনচার্জ মেহেদী এবং কনকাপৈত পুলিশ ফাড়ির এস আই মফিজুর রহমান জানান, গরু নিয়ে নদী পারাপারের সময় কৃষক সবুজ মিয়া নদীর পানিতে তলিয়ে যায়। ৯৯৯ এর মাধ্যমে খবর পেয়ে আমরা ঘটনাস্থলে এসে উপস্থিত হই। আমরা চাঁদপুর ডুবুরি দলকে খবর দিই।

এ সময়ের মধ্যে আমরা এবং স্থানীয়দের সহযোগিতায় সবুজের উদ্ধার কার্যক্রম চালাই। দুপুর আনুমানিক ২:৩০ সময় ডুবুরি দল ঘটনাস্থলে উদ্ধার তৎপরতা চালায় কিছুক্ষণের মধ্যেই সবুজের মৃতদেহের সন্ধান পায়। নিহত সবুজের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।  

নিহতের সবুজের ভায়েরা নাসিরুদ্দিন জানান, রেজাউল করিম সবুজ আমার ভগ্নিপতি। 

বুধবার সকালে গরু নিয়ে বাড়ি থেকে বের হয়ে বাড়িতে ফেরার সময় নদীর স্রোতে পানিতে তলিয়ে যায়। তিনি দীর্ঘদিন প্রবাসে ছিলেন। নিহত সবুজ এক ছেলে এক মেয়ে, স্ত্রী সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।