বন্যার্তদের ঘর বানিয়ে দিচ্ছেন তাসরিফ

১১ সেপ্টেম্বর, ২০২৪

শুধু কণ্ঠ দিয়েই মানুষের মন জয় করেননি সংগীতশিল্পী তাসরিফ খান। সংকটে মানুষের পাশে দাঁড়ান তিনি। প্রাকৃতিক দুর্যোগ বা সংগ্রাম সর্বত্রই এ গায়কের সরব উপস্থিতি। 

ভারতের উজান থেকে নেমে আসা ঢল ও ভারী বর্ষণে প্লাবিত বাংলাদেশের দক্ষিণাঞ্চল। ফেনী, নোয়াখালী, লক্ষ্মীপুর, কুমিল্লাসহ বেশ কয়েকটি জেলায় প্রবল বন্যায় বিপর্যস্ত হলে বন্যা কবলিতদের উদ্ধারে ছোটেন তিনি।

এবার অংশ নিয়েছেন বন্যার্তদের পুনর্বাসনে। আশ্রয়হীনদের ঘর তুলে দিচ্ছেন তিনি। এরইমধ্যে দুজনকে ঘর তুলে দিয়েছেন এ গায়ক। সামাজিক মাধ্যমে বিষয়টি নিজেই নিশ্চিত করেছেন গায়ক। 

ঘরের ছবি প্রকাশ করে তিনি লেখেন, আপনাদের টাকায় আমরা পুনর্বাসনের দ্বিতীয় ঘর তৈরি করেছি আলহামদুলিল্লাহ। এই ঘরটি দিনমজুর বারখু ভাইয়ের, যিনি ফেনীর বন্যায় তার সর্বস্ব হারিয়েছিলেন।

তিনি জানান, বন্যায় সর্বস্ব হারানো ফেনীর পরশুরাম উপজেলার বাসিন্দা মো. জমিতার বারখুকে একটি ঘর বানিয়ে দিয়েছেন তিনি। খরচ হয়েছে ১,২৫,৭৭৫ টাকা।

এর আগে প্রথম ঘর তৈরির খবর জানিয়ে লিখেছিলেন, ফেনীর বন্যায় সব হারানো কৃষক, নূর করিম ভাইয়ের এই ঘরটি আপনাদের টাকায় তৈরী করেছি। গায়ক জানান এ রকম ৫টি ঘরের কাজ চলমান। বর্তমানে তৃতীয় ও চতুর্থ ঘরের কাজ চলছে।