ছেলের বিরুদ্ধে বাবাকে হত্যার অভিযোগ

১২ সেপ্টেম্বর, ২০২৪

চাঁদপুরের হাজীগঞ্জে পারিবারিক কলহের জের ধরে বাবা আকতার হোসেনকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যার অভিযোগ ছেলে সাকিবের (২৪) বিরুদ্ধে। বুধবার গভীর রাতে পৌরসভার ৮ নম্বর ওয়ার্ড টোরাগড় সরকার বাড়িতে ঘটনাটি  ঘটেছে। 

প্রতিবেশীরা জানান, গভীর রাতে আকতার হোসেন তার ছেলে সাকিবের স্ত্রীকে বকাঝকা করে। এই ঘটনার পর ক্ষিপ্ত হয়ে সাকিব তার বাবাকে ধারালো অস্ত্র দিয়ে দুটি কোপ দেয়। পরবর্তীতে তাকে উদ্ধার করে বাড়ির লোকজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে গেলে কর্তব্যরত চিকিৎসক কুমিল্লায় রেফার করেন। কুমিল্লা নেয়ার পথে তার মৃত্যু হয়।

এদিকে সড়ক দুর্ঘটনায় আহত হয়ে মৃত্যুবরণ করার কথা বলে ভোরে পরিবারের সদস্যরা গোপনে আকতারের মরদেহ দাফন করার প্রস্তুতি নেয়। খবর পেয়ে পুলিশ সকালে মরদেহ থানায় নিয়ে আসে।
স্থানীয়রা জানান, আকতার সরকারের ছেলে সাকিব প্রেম করে ফারহানা নামের এক মেয়েকে বিয়ে করে। তার পরিবারের বিয়েতে সম্মতি ছিল না। এ নিয়ে প্রায় সময় পরিবারের সদস্যদের মধ্যে ঝগড়া বিবাদ লেগেই থাকতো। মূলত এ ঘটনাকে কেন্দ্র করেই হত্যাকাণ্ড।

হাজীগঞ্জ থানার ওসি মুহাম্মদ আবদুর রশিদ বলেন, বিষয়টি পারিবারিক কলহ থেকেই ঘটেছে। রাতেই আকতার সরকারকে ধারালো অস্ত্র দিয়ে তারই ছেলে সাকিব সরকার কুপিয়েছে। পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গিয়ে চিকিৎসককে বলা হয় সড়ক দুর্ঘটনায় আহত হয়েছে। সেখান থেকে রেফার করা হয় কুমিল্লা মেডিকেল কলেজে। কুমিল্লা নেয়ার পথেই তিনি মারা যান। ভোরে মরদেহ দাফনের প্রস্তুতির পূর্বে স্থানীয়রা পুলিশে খবর দেয়। পুলিশ ওই বাড়িতে গিয়ে মরদেহ থানায় নিয়ে আসে। ওসি বলেন, ওই ব্যক্তির মরদেহ আজ দুপুরে ময়নাতদন্তের জন্য চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।