স্পার্ক গো ওয়ান: দেশের বাজারে টেকনোর নতুন ফোন

১৬ সেপ্টেম্বর, ২০২৪

উদ্ভাবনী প্রযুক্তিতে বিশ্বব্যাপী শীর্ষস্থানীয় ব্র্যান্ড টেকনো বাংলাদেশের বাজারে নিয়ে এলো এর নতুন ডিভাইস টেকনো স্পার্ক গো ওয়ান। স্পার্ক সিরিজের এই নতুন ফোনে রয়েছে উন্নত বেশ কিছু ফিচার। সাশ্রয়ী মূল্যে পাওয়া যাবে এই ফোনটি, ফলে বাজেট-সচেতন গ্রাহকদের জন্য বেশ ভালো পছন্দ হতে পারে নতুন এই ডিভাইস। 

টেকনো স্পার্ক গো ওয়ান ডিভাইসটি ব্যবহারকারীদের জন্য নিশ্চিত করবে ৪ বছরের দীর্ঘস্থায়ী স্মুথ স্মার্টফোন অভিজ্ঞতাসহ টেকসই পারফরম্যান্স, সঙ্গে আছে আইপি ৫৪ ওয়াটার স্প্ল্যাশ রেজিস্ট্যান্স রেটিং যা ধুলা, পানির ছিটা থেকে ফোনকে রক্ষা করবে।

অসাধারণ মিউজিক এবং লিসেনিং (শোনার) অভিজ্ঞতার জন্য রয়েছে ডিটিএস লিসেনসহ স্টেরিও ডুয়াল স্পিকার এর সাহায্যে লাউডনেস ৩০০ শতাংশ পর্যন্ত বৃদ্ধি পাবে। ব্রাউজিং, গেমিং অথবা স্ট্রিমিং – যেকোনো পরিস্থিতিতে ১২০ হার্জ রিফ্রেশ রেট সহ ৬.৬৭ ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লের সাহায্যে ইউজার পাবে দুর্দান্ত ভিজ্যুয়াল অভিজ্ঞতা। টেকনো স্পার্ক গো ওয়ান প্রথম ফোন যা এই সেগমেন্টে হাই রিফ্রেশ রেট অফার করছে।

এই ফোনে রয়েছে অক্টাকোর টি৬১৫ প্রসেসর এবং ৪.৫জি লাইটিনিং মোবাইল নেটওয়ার্ক। এই শক্তিশালী প্রসেসর নিশ্চিত করে দুর্দান্ত গতি। এই ফোনে তিন শ এমবিপিএস পর্যন্ত ডাউনলোড স্পিড পাওয়া যাবে, যা গতানগতিক ফোরজি নেটওয়ার্কের তুলনায় প্রায় শতভাগ বেশি গতি নিশ্চিত করবে এই সেগমেন্টের অন্য কোনো ফোনে এমন গতি দেখা যায় না। 

এই ফোনের ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি এবং ১৫ ওয়াট চার্জিং সাপোর্টের মাধ্যমে আপনি পাবেন স্ট্যান্ডার্ড চার্জিং পদ্ধতির তুলনায় ৩০ শতাংশ পর্যন্ত বর্ধিত চার্জিং স্পিড। ফলে সারাদিন নিশ্চিন্তভাবে ব্যবহার করা যাবে ফোনটি।  

প্রাণবন্ত ছবি ক্যাপচার করার জন্য এই ফোনে রয়েছে ১৩ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা এবং ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। প্রাইমারি এবং ফ্রন্ট উভয় ক্যামেরাতেই ডুয়াল ফ্ল্যাশ রয়েছে। 

এছাড়া, টেকনো স্পার্ক গো ওয়ানে আরও আছে আইআর রিমোট কন্ট্রোল যা টিভি, এসিসহ স্মার্ট  ডিভাইস নিয়ন্ত্রণ করতে ব্যবহার করা যাবে পাশাপাশি রয়েছে এবং ডাইনামিক পোর্টের মতো ফিচার। 

ফোনটি দেশব্যাপী স্টার ট্রেইল ব্ল্যাক, গ্লিটারি হোয়াইট (সাদা) এবং ম্যাজিক স্ক্রিন গ্রিন (সবুজ) এই তিনটি রঙ এবং দুইটি ভ্যারিয়েন্টে পাওয়া যাচ্ছে। মূল্য শুরু মাত্র ১০ হাজার ৯৯৯ টাকা থেকে (ভ্যাট প্রযোজ্য)। তবে দারাজ থেকে কিনলে ক্রেতারা পাবেন বিশেষ অফার। শুধুমাত্র দারাজ থেকে টেকনো ব্যবহারকারীরা ৬৪ জিবি স্টোরেজ+ ৪ জিবি র‍্যাম ভ্যারিয়েন্টটি মাত্র ১০ হাজার ৭৯৯ টাকা এবং ১২৮ জিবি স্টোরেজ+ ৪ জিবি র‍্যাম ভ্যারিয়েন্টটি ১২ হাজার ৯৯ টাকায় কিনতে পারবেন।