কাওয়ালি আসরে দুর্বৃত্তদের হামলা, আহত ৪

১৬ সেপ্টেম্বর, ২০২৪

মাদারীপুরে কাওয়ালি আসরে দুর্বৃত্তদের হামলায় চারজন আহত হয়েছেন। 

রোববার (১৫ সেপ্টেম্বর) বিকেলে জেলা শিল্পকলা একাডেমিতে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন - মাদারীপুর সরকারি কলেজের গণিত বিভাগের শিক্ষার্থী নিয়ামত উল্লাহ (২২), হিসাববিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আশিকুর রহমান আশিক (২৩), দ্বাদশ শ্রেণির ইসতিয়ার আহম্মেদ (২০) ও শিক্ষার্থী আফি আক্তার আনিসা (২১)।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানায়, বিকেলে জেলা শিল্পকলা একাডেমিতে ছাত্র-জনতার ব্যানারে কাওয়ালি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে স্থানীয় জুবায়ের আহম্মেদ নাফির নেতৃত্বে বাধা দেওয়ার অভিযোগ ওঠে। একপর্যায়ে এক শিক্ষার্থীর ওপর হামলা চালিয়ে অনুষ্ঠান বন্ধ করে দেওয়া হয়। খবর পেয়ে মাদারীপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এএইচএম সালাউদ্দিনসহ সেনাবাহিনীর একটি দল ঘটনাস্থলে গিয়ে সমঝোতায় অনুষ্ঠান চালিয়ে যাবার ঘোষণা দেন। প্রশাসনের লোকজন চলে গেলে ফের ছাত্র-জনতার ওপর হামলা চালায় একদল দুর্বৃত্ত। এ সময় আরও তিন শিক্ষার্থী আহত হন। উত্তেজনা থাকায় ঘটনাস্থলে সেনাবাহিনী ও পুলিশ মোতায়েন করা হয়।

এ বিষয়ে অভিযুক্ত জুবায়ের আহম্মেদ নাফি বলেন, প্রথমে অনুষ্ঠান থামাতে গিয়ে কয়েকজনের মধ্যে কথা কাটাকাটি হয়। প্রশাসনের উপস্থিতিতে সেটির সমঝোতা হলে চলে আসি। পরে কে বা কারা হামলা চালিয়েছে, সেটি জানি না।

মাদারীপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএইচএম সালাউদ্দিন বলেন, লিখিত অভিযোগ দিলে তদন্ত করে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়া হবে।