শেখ হাসিনার পতনের চল্লিশা উপলক্ষ্যে ইবিতে নৈশভোজ

১৬ সেপ্টেম্বর, ২০২৪

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের পতনের ৪০ দিন উপলক্ষ্যে কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) নৈশভোজের আয়োজন করেছে শিক্ষার্থীরা। শনিবার (১৪ সেপ্টেম্বর) রাতে বিশ্ববিদ্যালয়ের আরবি ভাষা ও সাহিত্য বিভাগের শিক্ষার্থীরা এ নৈশভোজের আয়োজন করে। ব্যঙ্গাত্মক রূপে দেশের স্বৈরাচারের রাজনৈতিক প্রেক্ষাপট তুলে ধরতেই এই ব্যতিক্রমধর্মী আয়োজন করা হয়েছে বলে জানান তারা।

ব্যতিক্রমধর্মী এই আয়োজন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ইবির সহ-সমন্বয়ক ও বিভাগের শিক্ষার্থী তানভীর মন্ডল প্রমুখসহ বিভাগের বিভিন্ন শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা  বিদ্যুৎ-বিভ্রাট উপেক্ষা করে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন।

শিক্ষার্থী বলেন, এ আয়োজন স্বৈরাচার সরকারের বিরুদ্ধে একটি প্রতিবাদ হিসেবে লেখা থাকবে। একই সঙ্গে পরবর্তী প্রজন্মের জন্য এমন কিছু নিদর্শন রেখে যেতে চাই যেটা দেখে তারা বুঝতে শিখবে যে স্বৈরাচারীদের পরিণতি কী হতে পারে। আর এটি শুধু খাবারের আয়োজন নয়, এটি বিভাগের সকলের মধ্যে ভালোবাসা ও সংহতি সৃষ্টি করার একটি প্রচেষ্টা।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ইবির সহ-সমন্বয়ক তানভীর মন্ডল বলেন, স্বৈরাচারেরর বিরুদ্ধে প্রতিবাদ এবং ঘৃণা ছড়িয়ে দিতেই আমাদের এ ভিন্নধর্মী আয়োজন। আমরা এই আয়োজনের মধ্য দিয়ে একটা বার্তা থাকবে যাতে ভবিষ্যতে দেশে কখনো স্বৈরাচারের জন্ম না হয়।