দেড় বছর পর শ্রীলংকার টেস্ট দলে ওশাডা

১৬ সেপ্টেম্বর, ২০২৪

নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে দুই ম্যাচ টেস্ট সিরিজের জন্য ১৬ সদস্যের স্কোয়াড দিয়েছে শ্রীলংকা। টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত সিরিজে দেড় বছর পর টেস্ট দলে ডাক পেলেন টপ অর্ডার ব্যাটার ওশাডা ফার্নান্দো। দলে জায়গা পাননি ওপেনিং ব্যাটার নিশান মাদুশকা। পেস অলরাউন্ডার নিসালা থারাকা এবং পেসার কাসুন রাজিথা বাদ পড়েছেন। 

২০২৩ সালের মার্চের পর আবারো জাতীয় দলের হয়ে লাল বলের ক্রিকেট খেলার সামনে দাঁড়িয়ে ওশাডা। দক্ষিণ আফ্রিকা সফরে ৩২ বর্ষী এই ব্যাটার শ্রীলংকা এ দলের হয়ে অনানুষ্ঠানিক টেস্টে ১২২ এবং ৮০ রান করেছেন। কিম্বার্লিতে দুই টেস্ট সিরিজের প্রথমটিতে সফরকারীরা জিতেছে। দলের জয়ে ভূমিকা রাখায় ওশাডাকে জাতীয় দলে নেয়াটা নির্বাচকদের জন্য যথেষ্ট ছিল।  

২১ টেস্ট খেলেছেন খেলা ওশাডা ৩৩.০৬ গড়ে এক সেঞ্চুরি ও ৭ হাফ সেঞ্চুরিসহ করেছেন ১,০৯১ রান। শ্রীলংকা দলে ডাক পেলেও একাদশে থাকাটা তার জন্য কঠিন হতে পারে। দিমুথ করুনারত্নে, পাথুম নিশাংকা, কুশল মেন্ডিস, দীনেশ চান্দিমাল, অ্যাঞ্জেলো ম্যাথিউস, ধনঞ্জয়া ডি সিলভা এবং কামিন্দু মেন্ডিস একাদশে তাদের জায়গা ধরে রাখতে পারেন। 

রমেশ মেন্ডিস ব্যাটিং এবং স্পিন-বোলিংয়ের জায়গাটা শক্ত করতে ব্যাটিং অর্ডারের ৮ নম্বরে থাকতে পারেন। সাদিরা সামারাবিক্রমাও একাদশে আসার অপেক্ষায় রয়েছেন। 

সিরিজের দুই টেস্টের ভেন্যু গল। ১৮ সেপ্টেম্বর শুরু হবে প্রথম টেস্ট। দ্বিতীয় টেস্ট মাঠে গরাবে ২৬ সেপ্টেম্বর।  

শ্রীলংকার টেস্ট স্কোয়াড: ধনঞ্জয়া ডি সিলভা (অধিনায়ক), দিমুথ করুনারত্নে, পাথুম নিশাঙ্কা, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউস, দীনেশ চান্দিমাল, কামিন্দু মেন্ডিস, সাদিরা সামারাবিক্রমা, ওশাডা ফার্নান্দো, আসিথা ফার্নান্দো, বিশ্ব ফার্নান্দো, লাহিরু কুমারা, প্রবাথ জয়সুরিয়া, রমেশ মেন্ডিস, জেফরি ভ্যান্ডারসে, মিলান রথনায়েক।