মার্কিন গায়ক টিটো জ্যাকসন মারা গেছেন

১৬ সেপ্টেম্বর, ২০২৪

প্রয়াত মাইকেল জ্যাকসনের ভাই এবং জ্যাকসন ৫ পপ গ্রুপের মূল সদস্য গায়ক টিটো জ্যাকসন মারা গেছেন। ৭০ বছর বয়সে না ফেরার দেশে চলে গেছেন তিনি। তাৎক্ষণিকভাবে তার মৃত্যুর কারণ জানা যায়নি। খবর বিবিসির।

২০০৯ সালে মারা যাওয়া ভাই জ্যাকি, জারমেইন, মারলন এবং মাইকেলের সঙ্গে টিটো বিখ্যাত দলে অভিনয় করেছিলেন।

টিটো জ্যাকসনের মারা যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন জ্যাকসন পরিবারের দীর্ঘদিনের বন্ধু এবং জ্যাকসন পরিবারের সাবেক ম্যানেজার স্টিভ ম্যানিং।

tito-2জ্যাকসনের তিন ছেলে, তাজ, টেরিল এবং টিজে জ্যাকসনের একটি ইনস্টাগ্রাম পোস্টে মৃত্যুর খবরটি নিশ্চিত করা হয়।

তারা বলেন, আমরা হতবাক, ব্যথিত। আমাদের বাবা একজন অবিশ্বাস্য ব্যক্তি ছিলেন যিনি প্রত্যেকের এবং তাদের মঙ্গল সম্পর্কে যত্নশীল ছিলেন। তাকে ভীষণভাবে মিস করবো। এটি চিরকাল আমাদের জন্য 'টিটো টাইম' হয়ে থাকবে।

টিটো জ্যাকসন ১৯৫৩ সালের ১৫ অক্টোবর জন্মগ্রহণ করেন। তিনি জ্যাকসন ৫ এর (পরবর্তীতে জ্যাকসন নামে পরিচিত) একজন আসল সদস্য ছিলেন। তিনি ১৯৬০ এবং ১৯৭০ এর দশকের শেষের দিকে মোটাউন লেবেল দিয়ে খ্যাতি অর্জন করেছিলেন এবং পরবর্তীতে ১৯৭০ এবং ১৯৮০ এর দশকের শেষের দিকে এপিক লেবেলে গ্রুপের সঙ্গে ধারাবাহিক সাফল্য অর্জন করেছিলেন। টিটো ২০০৩ সালে একজন ব্লুজ মিউজিশিয়ান হিসেবে অভিনয় করে একক ক্যারিয়ার শুরু করেন। সমগ্র কর্মজীবনে তিনি তিনটি গ্র্যামি পুরস্কারের জন্য মনোনীত হন এবং জ্যাকসন ৫ এর সদস্য হিসেবে রক অ্যান্ড রোল হল অফ ফেমে অন্তর্ভুক্ত হন।

টিটো জ্যাকসন ২০১৯ সালে লিভিং লিজেন্ডস ফাউন্ডেশনের (এলএলএফ) বার্ষিক পুরস্কার ডিনার এবং গালায় পারফর্ম করেছিলেন, তার অ্যালবাম টিটো টাইম থেকে তার একক ‘ওয়ান ওয়ে স্ট্রিট’ পরিবেশন করেছিলেন। ‘ওয়ান ওয়ে স্ট্রিট’-এ প্রযোজক গ্রেগ পাগানির একটি রিমিক্স রয়েছে, যিনি চার্লি উইলসন এবং জনি গিলের সঙ্গে কাজ করেছেন।

২০২১ সালের ৯ জুলাই জ্যাকসন তার দ্বিতীয় একক অ্যালবাম ‘আন্ডার ইয়োর স্পেল’ থেকে প্রথম একক ‘লাভ ওয়ান আদার’ প্রকাশ করেন, যা ৬ আগস্ট প্রকাশিত হয়।

২০২২ সালের ১৬ সেপ্টেম্বর জ্যাকসন কেনি নিলের সঙ্গে মিসিসিপির বিলোক্সির গ্রাউন্ড জিরো ব্লুজ ক্লাবে মঞ্চে উঠেছিলেন। এটি ‘স্ট্রেইট ফ্রম দ্য হার্ট ট্যুর’ থেকে তাদের দ্বিতীয় শো ছিল। প্রথম শো ছিল ২৭ আগস্ট উইনস্টন-সালেম, উত্তর ক্যারোলিনার উইনস্টন- সালেম ফেয়ারগ্রাউন্ডস অ্যানেক্সে। তৃতীয় শো ছিল ২৩ সেপ্টেম্বর, বোগালুসা, লুইসিয়ানার বোগালুসা ব্লুজ অ্যান্ড হেরিটেজ ফেস্টিভালে।