ফ্রান্সে ঈদে মিলাদুন্নাবী উপলক্ষ্যে দোয়া ও মিলাদ মাহফিল

১৭ সেপ্টেম্বর, ২০২৪

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষ্যে ফ্রান্সে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ ফ্রান্সের উদ্যোগে রোববার (১৫ সেপ্টেম্বর) বাদ আসর এ আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

সংগঠনের সভাপতি মাওলানা মাসুক আহমদের সভাপতিত্বে মাহফিলে প্রধান অতিথি হিসেবে আলোচনা পেশ করেন তরুণ ইসলামী স্কলার মাওলানা মারজান আহমদ চৌধুরী ফুলতলী।

তিনি বলেন, মহানবীকে সৃষ্টি না করলে আল্লাহ রাব্বুল আলামিন পৃথিবীই সৃষ্টি করতেন না। এসব কারণে এ দিনের গুরুত্ব ও তাৎপর্য অনেক বেশি। আল্লাহ পাক বলেছেন, নিয়ামত দিলে সেটার শুকরিয়া আদায় করতে হয়। আর যেহেতু আল্লাহ প্রদত্ত সবচেয়ে বড় নিয়ামত হচ্ছেন রাসুল (সা.), সেহেতু আমাদের শুকরিয়া আদায় স্বরূপ খুশি প্রকাশের নিমিত্তে মাহফিলে মিলাদুন্নবী (সা.) এর আয়োজন করতে হবে। আহলে সুন্নাত ওয়াল জামাতের একটা মূলনীতি হচ্ছে নিয়ামতের শুকরিয়া আদায় করা ওয়াজিব।

তিনি আরও বলেন, নবীপ্রেমের মোহব্বাত আমাদের অন্তরে লালন করতে হবে। রাসুল (সা.) এর সাহাবিরা প্রত্যেকে ছিলেন একেক আশেকে রাসুল। রাসুল (সা.) এর মোহব্বতে সালাত ও সালাম পেশের মাধ্যমে তৈরিকৃত মোহব্বত হোক দুনিয়া, কবর ও হাসরে কার্যকরী হবে।

সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক শাহ আব্দুল আজিজ জায়েদের সন্ধালনায় জুনেদ আহমদের কোরআন তিলাওয়াত ও মুজাহিদুল ইসলাম জায়েদের নাতে রাসুল (সা.) পরিবেশনায় অনুষ্ঠিত মাহফিলে বয়ান রাখেন আনজুমানে আল ইসলাহ ফ্রান্সের উপদেষ্টা মির্জা কারি শফিকুল ইসলাম, হাফিজ এখলাসুর রহমান রাজু, অভারভিলা বাংলাদেশি কমিউনিটি মসজিদের খতিব মাওলানা হাফিজ জিল্লুর রহমান, মাওলানা শাহ আবু হাসনাত, আজহারুল হক মিন্টু, অভারভিলা মসজিদের সভাপতি সালেহ আহমদ, সহ সভাপতি চৌধুরী সালেহ আহমদ, আনজুমানে আল ইসলাহ ফ্রান্সের সহ সভাপতি আবু সিদ্দিক আনসারি, মনজ্জিল আলী লুকেস, যুগ্ম সাধারণ সম্পাদক রুবেল আহমদ, হাফিজ আবু জাফর রিপন, সাংগঠনিক সম্পাদক জিল্লুর রহমান, প্রচার সম্পাদক আহসান হাবীব শাহ, সদস্য সাইফুর রহমান সপন, হাফিজ দুলায়েত, কামাল আহমদ, হাফিজ সুহেল আহমদ, মুহিবুর রহমান খালেদ, মাওলানা রায়হান আহমদ, মাওলানা কামাল আহমদ, মুজিব আজহার, আসাদ আহমদ, শামছুদ্দিন প্রমুখ।