একদফা দাবিতে স্বাস্থ্য ক্যাডার অ্যাসোসিয়েশনের কর্মসূচি ঘোষণা

১৭ সেপ্টেম্বর, ২০২৪

স্বাস্থ্যখাতে সামগ্রিক অনিয়ম ও এনক্যাডারমেন্ট বাতিলের দাবিতে একদফা-একদাবি নিয়ে বিক্ষোভসহ নানা কর্মসূচি ঘোষণা করেছে বিসিএস স্বাস্থ্য ক্যাডার অ্যাসোসিয়েশন।

সোমবার (১৬ সেপ্টেম্বর) সংগঠনের সদস্য সচিব ডা. উম্মে তানিয়া নাসরিন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ ঘোষণা দেওয়া হয়েছে।

এতে বলা হয়, স্বাস্থ্যখাতে সামগ্রিক অনিয়মের বিরুদ্ধে স্বাস্থ্য ক্যাডার এসোসিয়েশন থেকে এক দফা, এক দাবি নিয়ে বিক্ষোভ কর্মসূচি ও সংবাদ সম্মেলনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

তাদের দাবি প্রসঙ্গে বলা হয়, ফ্যাসিস্ট সরকারের মদদপুষ্ট ও বিসিএস ফেল করেও এনক্যাডারমেন্ট হওয়া ২ হাজার ৩৪৬ জন এডহক ও প্রকল্প চিকিৎসকদের পক্ষে দেওয়া আওয়ামী সরকারের সকল অবৈধ সুবিধা বাতিল করতে হবে। এসব সুবিধার মধ্যে রয়েছে এনক্যাডারমেন্ট, পদোন্নতি, পদায়ন, প্রমার্জনা।

একইসঙ্গে প্রশাসনে রয়ে যাওয়া বিগত সরকারের প্রেতাত্মাদের বিরুদ্ধে কঠিনতম শাস্তি নিশ্চিত করার দাবি জানিয়েছে স্বাস্থ্য ক্যাডার এসোসিয়েশন।

তাদের তিন দিনব্যাপী কর্মসূচির মধ্যে রয়েছে—

১. আগামীকাল ১৭ সেপ্টেম্বর- মুভ টু পিএসসি কর্মসূচি, পিএসসিতে অবস্থান ও সংবাদ সম্মেলন।
২. সেপ্টেম্বর- শহীদ মিনারে অবস্থান কর্মসূচি ও সংবাদ সম্মেলন।

এসময় বার বার সতর্ক করার পরও যদি বর্তমান সরকার বিগত সরকারের অসমাপ্ত অবৈধ কাজগুলোকে বৈধতা দেয় তাহলে ৩৫ হাজার ক্যাডার চিকিৎসক কোনোভাবেই তা মানবে না। একইসঙ্গে এর ফলাফল সম্পর্কে কোনো দায়দায়িত্ব ক্যাডার এসোসিয়েশন নিবে না বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।