গুরুদাসপুরে যুবদল নেতাকে কোপালেন আ.লীগের নেতাকর্মীরা

১৭ সেপ্টেম্বর, ২০২৪

নাটোরের গুরুদাসপুরে রফিকুল ইসলাম (৪০) নামে এক যুবদল নেতাকে কুপিয়ে জখম করার অভিযোগ উঠেছে আওয়ামী লীগের কর্মীদের বিরুদ্ধে। সোমবার সকালে এ ঘটনায় গুরুদাসপুর থানায় ৮ জনের বিরুদ্ধে মামলা করেছেন আহত যুবদল নেতার স্ত্রী নুসরাত সুলতানা।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) যুবদল নেতার ওপর হামলার বিষয়টি নিশ্চিত করেছেন গুরুদাসপুর থানার ওসি মো. উজ্জল হোসেন।

আহত যুবদল নেতা রফিকুল ইসলাম বলেন, উপজেলার ধারাবারিষা ইউনিয়নের পোয়ালশুড়া দড়িপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। রোববার রাতে নিজ বাড়ি থেকে বের হয়ে বাজারের একটি চায়ের দোকানে চা খাচ্ছিলাম আমি। এ সময় পূর্ব পরিকল্পনা মোতাবেক হাতে ধারালো হাঁসুয়া নিয়ে স্থানীয় আওয়ামী লীগ কর্মী শহিদুল ইসলাম, আব্দুল ওহাব, মুনকার হোসেনসহ অন্তত ১০ জন তার ওপর অতর্কিত হামলা চালায়। ঘটনাস্থলেই আমি গুরুতর আহত হয়ে মাটিতে পড়ে গেলে স্থানীয়রা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান আমাকে। হামলাকারী সকলেই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ধারাবারিষা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মতিনের সমর্থক।

জানতে চাইলে ধারাবারিষা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মতিন বলেন, ‘আমাকে জড়িয়ে যা বলা হচ্ছে তা সম্পূর্ণ মিথ্যা। রাজনৈতিকভাবে হেয় করতেই আমার নাম বলা হচ্ছে।’

এ বিষয়ে গুরুদাসপুর থানার ওসি মো. উজ্জল হোসেন বলেন, ‘এ ঘটনায় একটি মামলা হয়েছে। তবে রাজনৈতিক কারণে এ হামলা হয়েছে প্রাথমিকভাবে তা বলতে পারছি না। স্থানীয় বাচ্চাদের খেলাধুলাকে কেন্দ্র করে এ ঘটনার সূত্রপাত হয়েছে বলে স্থানীয়রা জানিয়েছেন। তবে তদন্ত সাপেক্ষে এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।