ফের রিমান্ডে পুলিশ কর্মকর্তা কাফি

১৭ সেপ্টেম্বর, ২০২৪

আশুলিয়া থানার একটি হত্যাচেষ্টা মামলায় ঢাকা জেলার সাবেক অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহিল কাফির দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) মামলার তদন্তকারী কর্মকর্তা ও আশুলিয়া থানার উপ-পরিদর্শক আবু তাহের মিয়া তাকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করেন। শুনানি শেষে ঢাকার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. জুলহাস উদ্দিনের আদালত তার দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

জানা গেছে, গত ১১ সেপ্টেম্বর হত্যাচেষ্টার অভিযোগে ভুক্তভোগী মো. রবিউল সানি বাদী হয়ে আশুলিয়া থানায় মামলা করেন। মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ৩০ জনকে আসামি করা হয়। এ মামলার উল্লেখযোগ্য অপর আসামিরা হলেন- সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সাবেক শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সাবেক সচিব ড. ফেরদৌস জামান, সাবেক সদস্য ড. মুহাম্মদ আলমগীর, ড. বিশ্বজিৎ চন্দ্র ও ড. মো. সাজ্জাদ হোসেন।

এর আগে গত ১২ সেপ্টেম্বর সাভারের একটি হত্যা মামলায় ঢাকার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. জুলহাস উদ্দিনের আদালত তার ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন। এছাড়া গত ৪ সেপ্টেম্বর হাজারীবাগ থানার একটি অপহরণ মামলায় তার ৮ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

প্রসঙ্গত, গত ২ সেপ্টেম্বর রাত ১০টার দিকে শহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আব্দুল্লাহিল কাফিকে আটক করা হয়।