জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে প্রক্টর ও সহকারী প্রক্টর নিয়োগ

১৭ সেপ্টেম্বর, ২০২৪

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) নতুন প্রক্টর হিসেবে নিয়োগ পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. একেএম রাশিদুল আলম। এছাড়া সহকারী প্রক্টর হিসেবে বিশ্ববিদ্যালেয়ের আরও তিন শিক্ষককে নিয়োগ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ড. এবিএম আজিজুর রহমান স্বাক্ষরিত পৃথক অফিস আদেশের মাধ্যমে এ তথ্য জানানো হয়।

অফিস আদেশে উল্লেখ করা হয়েছে, পরিবেশ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. একেএম রাশিদুল আলমকে যোগদানের তারিখ থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সাময়িকভাবে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর হিসেবে নিয়োগ দেওয়া হলো। তিনি প্রচলিত নিয়মে সুবিধাদি ভোগ করবেন।

এর আগে, গত ৭ আগষ্ট ভার্চুয়ালী অনুষ্ঠিত সিন্ডিকেটে ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক জনাব মো. রুবেলকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর হিসেবে নিয়োগ প্রদান করা হয়। তিনি ব্যক্তিগত কারণে উক্ত দায়িত্ব গ্রহণে অপারগতা প্রকাশ করায় পরিবেশ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. এ কে এম রাশিদুল আলমকে প্রক্টর হিসেবে নিয়োগ প্রদান করা হয়।

অন্যদিকে, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত ) ড. এবিএম আজিজুর রহমানের স্বাক্ষরিত আরেক অফিস আদেশে জানানো হয়, তিনজন শিক্ষককে সহকারী প্রক্টর হিসেবে নিয়োগ দেওয়া হলো। তারা আগামী দুই বছরের জন্য এ দায়িত্ব পালন করবেন এবং প্রচলিত নিয়মে সুবিধাদি ভোগ করবেন।

নিয়োগপ্রাপ্ত শিক্ষকরা হলেন- উদ্ভিদবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক শামীমা নাসরিন জলি, ভূগোল ও পরিবেশ বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ রেজাউল রকিব এবং গণিত বিভাগের সহকারী অধ্যাপক ড. মো. আল-আমিন খান।

নবনিযুক্ত প্রক্টর অধ্যাপক ড. এ কে এম রাশিদুল আলম বলেন, বিভিন্ন সময়ে ক্যাম্পাসে বিভিন্ন অনিয়ম ও অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে থাকে। আমাদের চেষ্টা অব্যাহত থাকবে, যাতে এ রকম কোনো ঘটনা না ঘটে। তবে এ ক্ষেত্রে সবার সহযোগিতা প্রয়োজন।