পঞ্চগড়ে গলায় ফাঁস দিয়ে নারী চিকিৎসকের আত্মহত্যা

১৭ সেপ্টেম্বর, ২০২৪

পঞ্চগড়ের আটোয়ারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার ডা. ফাইরুজ আনিকা ওয়াশেমা প্রিনন আত্মহত্যা করেছেন। নিজের ঘরের ফ্যানের সাথে ওড়না পেচিয়ে ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন বলে জানিয়েছে পরিবার ও পুলিশ। পারিবারিক দ্বন্দ্ব ও ডিপ্রেশন থেকে তিনি আত্মহত্যা করে থাকতে পারেন বলে ধারণা করছে পুলিশ।

প্রিনন বোদা উপজেলার বিএনপি নেতা এবং সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল আজিজের মেয়ে।

মঙ্গলবার সকালে প্রিননের কোন সাড়া শব্দ না পেয়ে পরিবারের লোকজন দরজা ভেঙে ঘরে ঢুকে তাকে মেঝেতে গলার ওড়নার ফাঁসসহ পড়ে থাকতে দেখেন। ওড়নার কিছু অংশ ঘরের ফ্যানের সাথে ঝুলছিল। নিথর দেহ উদ্ধার করে বোদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।   

ডা. প্রিনন ৩৯তম বিসিএসের মাধ্যমে গত ২ জুলাই বোদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মেডিক্যাল অফিসার হিসেবে যোগদান করে প্রেশনে দায়িত্ব পালন করছিলেন আটোয়ারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে।

বোদা থানার ওসি মোজাম্মেল হক বলেন, আমরা নিহত ওই চিকিৎকের গলায় ফাঁসির চিহ্ন পেয়েছি। পারিবারিক দ্বন্দ্ব ও ডিপ্রেশনের কারণে তিনি আত্মহত্যা করে থাকতে পারেন বলে আমরা ধারণা করছি। পরিবারের পক্ষ থেকে কোন অভিযোগ না থাকায় এবং তাদের অনুরোধের প্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই মরদেহ হস্তান্তর করা হয়েছে। থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।