ক্রোয়েশিয়াকে ৮-১ গোলে উড়িয়ে দিলো ব্রাজিল

১৮ সেপ্টেম্বর, ২০২৪

ক্রোয়েশিয়ার কাছে ব্রাজিলের মন ভাঙার গল্পটা খুব বেশিদিন আগের কথা নয়। কাতারে ২০২২ বিশ্বকাপেই ক্রোয়েশিয়ার কাছে পেনাল্টিতে মন ভেঙেছিল ব্রাজিলের। বছর দুয়েক পর ফুটবলেরই আরেক ভিন্ন সংস্করণে ক্রোয়েটদের সঙ্গে দেখা হলো ব্রাজিলের। আর তাতে বেশ সহজ এক জয়ই তুলে নিয়েছে সেলেসাওরা। 

উজবেকিস্তানে ফিফা ফুটসাল বিশ্বকাপে কোচ মার্কিনিওস জেভিয়ারের ১০০তম ম্যাচের দিনে ক্রোয়েশিয়াকে ৮-১ গোলে বিধ্বস্ত করেছে ব্রাজিলের ছেলেরা। দেশটির ফুটসালের সময়ের সেরা তারকা পিটো এই ম্যাচে নিজের জাত চিনিয়েছেন নতুন করে। 

পিটোর গোলেই ১৩ মিনিটে লিড ব্রাজিলের। মারিনোভিচ ক্রোয়েটদের হয়ে শোধ করেন ১ গোল। সেখানেই ক্রোয়েশিয়ার জন্য ম্যাচ শেষ। ম্যাচের বাকি সময়ে দাপট দেখিয়েছে ব্রাজিল। পিটো পরবর্তীতে যোগ করেন আরও এক গোল। মার্সেলের পা থেকে এসেছে জোড়া গোল। নেগিনহো, আর্থার, রাফা ও ডিয়েগো বাড়িয়েছেন স্কোরলাইন। 

দুই ম্যাচে দুই জয় আর ১৮ গোল নিয়ে ব্রাজিল নিজেদের নিয়ে গিয়েছে টুর্নামেন্টের শেষ ১৬-তে। মার্সেল এখন আছেন টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতার আসনে। ফুটসালের সর্বোচ্চ সাফল্যধারী ব্রাজিল উজবেকিস্তানেও পার করছে দারুণ সুসময়। 

গ্রুপ পর্বে ব্রাজিলের শেষ খেলা আগামী ২০ সেপ্টেম্বর থাইল্যান্ডের বিপক্ষে। এই গ্রুপের অন্য ম্যাচে থাইল্যান্ড ১০-৫ গোলে হারিয়েছে কিউবাকে। একইদিনে অন্য ম্যাচগুলোর ফলাফলে কোয়ার্টার নিশ্চিত করেছে প্যারাগুয়ে এবং থাইল্যান্ড।