কলমাকান্দায় ছাত্রদল নেতার গোউাউন থেকে ভারতীয় মালামাল জব্দ

১৮ সেপ্টেম্বর, ২০২৪

নেত্রকোনা জেলার কলমাকান্দায় যৌথবাহিনীর অভিযানে ইউনিয়ন ছাত্রদলের সভাপতির গোডাউন থেকে চোরাই পথে আনা সাড়ে ১৭ লাখ টাকার ভারতীয় কম্বল ও সিগারেটের ফিল্টার জব্দ করা হয়েছে। উপজেলার রংছাতি ইউনিয়নের মুন্সিপুর এলাকায় ইউনিয়ন ছাত্রদলের সভাপতি মো. এরশাদুর রহমান বিদ্যুৎ এর গোডাউনে গত মঙ্গলবার রতে এ অভিযান চালানো হয়। 

এদিকে এমন অবৈধ কাজে সম্পৃক্ত থাকার খবরে বুধবার দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তিতে ওই ছাত্রদল নেতাকে দল থেকে বহিস্কার করার কথা জানানো হয়। 

নেত্রকোনা জেলায় দায়িত্বরত ৮ ইস্ট বেঙ্গল রেজিমেন্টের মেজর জিসানুল হায়দার সাংবাদিকদের কাছে পাঠানো তথ্যে জানান, গোয়েন্দা সূত্রের ভিত্তিতে নেত্রকোনা আর্মি ক্যাম্পের ক্যাপ্টেন মো. আসিফ প্রামাণিক নুহাস এর নেতৃত্বে যৌথ বাহিনীর একটি টিম অভিযানে যায়। মঙ্গলবার রাত ৮ টার দিকে কলমাকান্দা উপজেলার রংছাতি ইউনিয়নের মুন্সিপুর এলাকার মোঃ এরশাদুর রহমান বিদ্যুৎ এর গোডাউনে অভিযান চালালে চোরাই পথে আনা ২২১টি ডাবল এবং ১১০টি সিংগেল ভারতীয় কম্বল জব্দ করে। যার আনুমানিক মূল্য ১০ লক্ষ ৪৮ হাজার ৫ শত টাকা। এছাড়াও গোডাউন থেকে চোরাই পথে আনা ১ লক্ষ ৪০ হাজার পিস সিগারেট এর ফিল্টার জব্দ করে। যার আনুমানিক মূল্য ৭ লক্ষ টাকা। অভিযান পরিচালনার সময় অবৈধ দ্রব্য সামগ্রী পাচারের সাথে জড়িত কাউকে আটক করা সম্ভব হয়নি। পরবর্তীতে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য জব্দকৃত কম্বল এবং সিগারেট এর ফিল্টার ৩১ বিজিবি কাছে হস্তান্তর করা হয়েছে।

অন্যদিকে রংছাতি ইউনিয়ন ছাত্রদলের সভাপতি মো. এরশাদুর রহমান বিদ্যুৎ এর ব্যাপারে তাৎক্ষণিক পদক্ষেপ নিয়ে জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি সারোয়ার আলম এলিন ও সাধারণ সম্পাদক অনিক মাহবুব চৌধুরী দল থেকে বহিস্কারের সিদ্ধান্ত অনুমোদন করেন বলে সহসভাপতি শামছুল হুদা শামীম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি প্রকাশ করে। 

এ ব্যাপারে সারোয়ার আলম এলিন জানান, অবৈধ ব্যবসায় জড়িত থাকায় তাকে সকল দলীয় কর্মকান্ড থেকে বিরত থাকার নির্দেশ দেয়া হয়েছে। তাকে দলীয় প্যাডে বহিস্কারাদেশ দেয়া হয়েছে।