জবির নতুন রেজিস্ট্রার অধ্যাপক গিয়াস উদ্দিন

২০ সেপ্টেম্বর, ২০২৪

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) নতুন রেজিস্ট্রার হিসেবে নিয়োগ পেয়েছেন পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. মো. শেখ গিয়াস উদ্দিন। অতিরিক্ত দায়িত্ব হিসেবে তিনি এই পদে দায়িত্ব পালন করবেন।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক আবদুল হালিম স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়েছে। 

অফিস আদেশে বলা হয়েছে, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কাজের স্বার্থে পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. মো. শেখ গিয়াস উদ্দিনকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত রেজিস্ট্রার পদে অতিরিক্ত দায়িত্ব দেওয়া হলো। 

এতে আরও বলা হয়েছে, এই আদেশ যোগদানের তারিখ থেকে কার্যকর হবে এবং বিধি মোতাবেক কার্যভার ভাতা ও পদের অন্যান্য সুবিধা ভোগ করবেন। 

এছাড়াও নবনিযুক্ত রেজিস্ট্রার  অধ্যাপক ড. মো: শেখ গিয়াস উদ্দিন স্বাক্ষরিত পৃথক বিজ্ঞপ্তিতে ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মুহাম্মদ তাজাম্মুল হককে পরবর্তী দুই বছরের জন্য বিশ্ববিদ্যালয়ের প্রক্টর হিসেবে নিযুক্ত করা হয়েছে।

অন্যদিকে, ছাত্রকল্যাণ দফতরের নতুন পরিচালক হিসেবে ম্যানজেমেন্ট বিভাগের সহযোগী অধ্যাপক ড. কে. এ. এম. রিফাত হাসানকে নিয়োগ দেওয়া হয়েছে।

একমাত্র ছাত্রী হল বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোষ্ট হিসেবে সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. সাবিনা শরমীনকে নিযুক্ত করা হয়েছে। 

উল্লেখ্য, গত ৫ আগষ্ট সরকার পতনের পর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য থেকে শুরু করে প্রশাসনের সকল কর্মকর্তা একযোগে পদত্যাগ করেন।