ঢাকাস্থ মির্জাগঞ্জ জার্নালিস্টস ফোরামের আত্মপ্রকাশ

২২ সেপ্টেম্বর, ২০২৪

পটুয়াখালী জেলার মির্জাগঞ্জ উপজেলার ঢাকায় বসবাসরত ও বিভিন্ন মিডিয়াতে কর্মরত সাংবাদিকদের নিয়ে ‘ঢাকাস্থ মির্জাগঞ্জ জার্নালিস্টস ফোরাম’ (এমজেএফ) নামে একটি সাংবাদিক সংগঠন আত্মপ্রকাশ করেছে।

শনিবার (২১ সেপ্টেম্বর) ঢাকার তোপখানা রোডে সংগঠনের অস্থায়ী কার্যালয়ে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নেতা ও একাধিক সাংবাদিক সংগঠনের প্রতিষ্ঠাতা মো. জাকির হোসেনের সভাপতিত্বে এক শুভসূচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উপদেষ্টা পরিষদই প্রাথমিকভাবে নির্বাচন কমিশনের দায়িত্ব পালন করে এবং সংগঠনের কার্যনির্বাহী পরিষদ ঘোষণা করে।

সংগঠনের সভাপতি নির্বাচিত হয়েছেন এটিএন নিউজের সিনিয়র সিপোর্টার মো. আমিনুল ইসলাম। আর সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন জাতীয় ইংরেজি দৈনিক ‘দ্য কান্ট্রি টুডে’র সাব-এডিটর মো. আসাদুজ্জামান (সজীব)।

সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন মির্জাগঞ্জ বার্তার প্রধান সম্পাদক মাহমুদুল হাসান, যুগ্ম সাধারণ সম্পাদক আমাদের অর্থনীতির স্টাফ রিপোর্টার সুশান্ত শাহা, অর্থ সম্পাদক মুক্ত খবরের সিনিয়র রিপোর্টার রেজাউল করিম, সাংগঠনিক সম্পাদক আমাদের দিন পত্রিকার সিনিয়র রিপোর্টার কামরুল হাসান শিশির, দফতর সম্পাদক মুক্ত খবরের স্টাফ রিপোর্টার মাসুদ রানা জুমুর। নির্বাহী সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন ঢাকা মেইলের সিনিয়র রিপোর্টার মো. বোরহান উদ্দীন ও এএনবির সম্পাদক মো. আবুল বাশার আকন।

উপদেষ্টা নির্বাচিত হয়েছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নেতা ও একাধিক সাংবাদিক সংগঠনের প্রতিষ্ঠাতা মো. জাকির হোসেন এবং দৈনিক বাংলাদেশের আলো পত্রিকার যুগ্ম বার্তা সম্পাদক ও ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের বর্তমান সাধারণ সম্পাক জওহার ইকবাল খান।