বরিশালে আওয়ামী লীগের ১০৯ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

২৩ সেপ্টেম্বর, ২০২৪

বরিশালের মুলাদীতে বিএনপির সমাবেশে হামলা-ভাঙচুরের দুই বছর পর আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের ১০৯ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করা হয়েছে। রবিবার বরিশালের জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে ওই মামলা করেন মুলাদী পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জসিম সিকদার। জ্যেষ্ঠ বিচারিক হাকিম সুমাইয়া রিজভী মৌরি নালিশী অভিযোগ এজাহার হিসেবে রুজু করে প্রতিবেদন জমা দেয়ার জন্য মুলাদী থানার ওসিকে নির্দেশ দিয়েছেন বলে বেঞ্চ সহকারী মো. ফেরদৌস জানিয়েছেন।
মামলায় মুলাদী পৌরসভার ছাত্রলীগের সভাপতি তিলক খান, সাধারণ সম্পাদক ইমাম হোসেন, পৌর যুবলীগের সভাপতি মো. রাসেল, উপজেলা ছাত্রলীগের সভাপতি জুবায়ের আহম্মেদ জুয়েল, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোশারেফ হোসেনসহ ৫৯ জন নামধারী ও ৪০ জন অজ্ঞাতনামাদের আসামি করা হয়েছে। 

বেঞ্চ সহকারী ফেরদৌস নালিশীর বরাতে জানান, ২০২২ সালের ২৬ আগস্ট বিকেলে উপজেলার গাছুয়া ইউনিয়নের খেজুরতলা বাজারে তেল, গ্যাস ও বিদ্যুতের দাবিতে উপজেলা বিএনপি সভার আয়োজন করে। আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা সেখানে হামলা চালিয়ে নেতাকর্মীদের মারধর ও মঞ্চে পেট্রোল ঢেলে অগ্নিসংযোগ করে। এ ঘটনায় থানায় মামলা দিতে গেলে অভিযোগের কপি ছিনিয়ে নিয়ে যায় নেতাকর্মীরা। পরে আদালতে মামলা করেছেন বাদী।