নারায়ণগঞ্জে পরিবহন দখল নিয়ে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ, আহত ১০

২৩ সেপ্টেম্বর, ২০২৪

ঢাকা-নারায়ণগঞ্জ রুটে চলাচলকৃত পরিবহন দখল নিয়ে বিএনপির দুই গ্রুপের নেতাকর্মীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। রবিবার (২২ সেপ্টেম্বর) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত নারায়ণগঞ্জ শহরের ১ নং রেলগেট এলাকার কেন্দ্রীয় বাসস্ট্যান্ড এলাকায় এই সংঘর্ষের ঘটনা ঘটে। 

এসময় অনেককে অস্ত্র উঁচিয়ে গুলি করতেও দেখা গেছে। সংঘর্ষে উভয় পক্ষের প্রায় ৮ থেকে ১০ নেতাকর্মী আহত হয়েছে। তবে তাৎক্ষণিকভাবে তাদের নাম জানা যায়নি। সেই সাথে এই ঘটনায় ৮ জনকে আটক করা হয়েছে। 

হামলায় আহত নারায়ণগঞ্জ জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন পরিবহনের সাধারণ সম্পাদক ও শ্রমিকদল মহানগরের সদস্য সচিব ফারুক হোসেন বলেন, সিটি বন্ধন পরিবহনের স্থলে বন্ধন পরিবহন নিয়ন্ত্রণে নেয়। এটা বন্ধন পরিবহনের দুই পক্ষে বিষয়, কিন্তু হঠাৎ শ্রমিকদের অফিসে হামলা ভাংচুর চালায় দুই পক্ষের লোকজন। এতে সড়ক পরিবহন নেতা দেলোয়ার হোসেন ও সিরাজুল ইসলাম রক্তাক্ত হয়েছেন।

নারায়ণগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকতা (ওসি) নজরূল ইসলাম বলেন, জিজ্ঞাসাবাদের জন্য ঘটনাস্থল থেকে ৮ জনকে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে। শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য আমাদের যতো কঠোর হওয়া প্রয়োজন আমরা হবো। যারা পরিস্থিতি ঘোলাটে করতে চাইবে তাদের কঠোর হাতে দমন করা হবে। 
নারায়ণগঞ্জ পুলিশ সুপার (এসপি) প্রত্যুষ কুমার মজুমদার বলেন, বাস চালু করা নিয়ে বিএনপির দুই গ্রুপের মধ্যে এই সংঘষের ঘটনা ঘটেছিলো। এ ঘটনায় বেশ কয়েকজনকে সেনাবাহিনী ও পুলিশ আটক করেছেন। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। 

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ মাহমুদুল হক বলেন, খবর পাওয়া মাত্রই সেনাবাহিনী ও পুলিশকে ঘটনাস্থলে পাঠানো হয়। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।