ইবিতে সশরীরে ক্লাস চালুর সিদ্ধান্ত

২৩ সেপ্টেম্বর, ২০২৪

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) সশরীরে ক্লাস চালুর সিদ্ধান্ত নিয়েছে ডিনস কমিটি। শনিবার (২১ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের ডিনস কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। আজ রোববার (২২ সেপ্টেম্বর) রেজিস্ট্রার দপ্তর থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপনও জারি করা হয়েছে। ইতোমধ্যে প্রজ্ঞাপনের অনুলিপি অনুষদীয় ডিন, বিভাগীয় সভাপতিসহ সংশ্লিষ্ট দফতরগুলোতে পাঠানো হয়েছে বলে জানিয়েছে রেজিস্ট্রার দপ্তর।

প্রজ্ঞাপন অনুযায়ী, সশরীরে ক্লাস নেওয়ার ব্যাপারে বিভাগীয় একাডেমিক কমিটিতে সিদ্ধান্ত নিয়ে ক্লাস চালুর বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার অনুরোধ জানানো হয়েছে। 

জানা গেছে, শনিবার বেলা ১১টায় অনুষ্ঠিত ডিনস কমিটির সভায় প্রশাসনিক ও আর্থিক দায়িত্ব পাওয়া ডিন অধ্যাপক ড. ছিদ্দিকুর রহমান আশরাফীর সভাপতিত্বে সামাজিক বিজ্ঞান ও কলা অনুষদের ডিনরা ব্যতীত বাকি ডিনরা উপস্থিত ছিলেন। শিক্ষার্থী ও বিভাগীয় সভাপতিদের দাবির প্রেক্ষিতে সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের ল’ এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের সভাপতি সহকারী অধ্যাপক মেহেদী হাসান বলেন, ‘এরকম একটা চিঠি বিভাগে এসেছে। আমরা একাডেমিক কমিটিতে আলোচনা করে দ্রুত সিদ্ধান্ত নিব।