আগে ব্যাট করতে অভিনব কাণ্ড জামানের, পরে যা হলো

২৩ সেপ্টেম্বর, ২০২৪

ব্যাটিং অর্ডারে উপরে নামার ইচ্ছা ছিল জামান খানের। সেজন্য চেষ্টাও করেন তিনি। দলের অধিনায়ককে নিজের পাঁচটি ছক্কা মারার ভিডিও দেখান। কিন্তু তার চেষ্টা সফল হয়নি। পরেই নামতে হয় জামানকে।

পাকিস্তানের চ্যাম্পিয়ন্স ওয়ানডে কাপে প্যান্থার্সের বিরুদ্ধে খেলা ছিল স্ট্যালিয়ন্সের। প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩৪৪ রান করে প্যান্থার্স। জবাবে ব্যাট করার সময় জামান চেয়েছিলেন উপরে ব্যাট করতে।

তিনি দলের অধিনায়ক মোহাম্মদ হ্যারিসকে নিজের একটি পুরনো ভিডিও দেখান। কোনো একটি ম্যাচে পাঁচটি ছক্কা মেরেছিলেন। সেটাই দেখান তিনি। জামান ভেবেছিলেন, ভিডিও দেখে তাকে আগে ব্যাট করতে পাঠাবেন হ্যারিস। কিন্তু তাকে নয় নম্বরে নামান অধিনায়ক।

নেমে অবশ্য অধিনায়ককে ভুল প্রমাণ করেন জামান। ১৬ বলে ৪২ রানের অপরাজিত ইনিংস খেলেন তিনি। মারেন ছয়টি ছক্কা। তারপরেও ম্যাচ জিততে পারেনি স্ট্যালিয়ন্স। ২০ রানে হারে তারা।

খেলা শেষে জামান বলেন, আমি নিজের ছক্কার ভিডিও দেখিয়েছিলাম। ভেবেছিলাম হ্যারিস আগে পাঠাবে ব্যাট করতে। ও প্রথমে বলেছিল, আমি ছ’নম্বরে নামব। কিন্তু শেষ পর্যন্ত ন’নম্বরে নামি।

জামান জানিয়েছেন, ম্যাচ হেরে হ্যারিসও স্বীকার করে নিয়েছেন যে তার সিদ্ধান্ত ভুল ছিল।  তিনি বলেন, পরে হ্যারিস আমার কাছে এসে বলল, ও ভুল করেছে। আমাকে আরো আগে নামাতে হতো। তখন আমি বললাম, সেই জন্যই তো তোমাকে ভিডিওটা দেখিয়েছিলাম।