প্রকাশ্যে রাবি শিবির সভাপতি, জানা গেল পরিচয়

২৩ সেপ্টেম্বর, ২০২৪

প্রকাশ্যে এলেন রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ছাত্রশিবিরের সভাপতি মোহাইমেন। তিনি বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী। সোমবার সামাজিক যোগাযোগ মাধ্যমে এ নেতার পরিচয় প্রকাশিত হয়।

জানা গেছে, শিবিরের এই সভাপতি বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্ট্যাডিজ বিভাগের এমফিল-এর শিক্ষার্থী। তিনি ২০১৬-১৭ সেশনে এ বিভাগে ভর্তি হন। তার মাস্টার্সের রেজাল্ট ৩.৬৮। এ নেতার গ্রামের বাড়ি চাঁপাইনবাবগঞ্জ জেলায়।

‌‘রাজশাহী বিশ্ববিদ্যালয় সংসদ’ নামের একটি ফেসবুক গ্রুপে এ নেতার পরিচয় তুলে ধরে পোস্ট করা হয়। এভাবে বেশকিছু পেজ ও গ্রুপে তার পরিচয় প্রকাশিত হয়।

ক্যাম্পাস সূত্রে জানা গেছে, ২০১০ সালের পর থেকে ধীরে ধীরে ক্যাম্পাসে সংগঠনের প্রকাশ্য কার্যক্রম থেকে গুটিয়ে নেয় ছাত্রশিবির। তবে ক্যাম্পাস সংলগ্ন বিভিন্ন এলাকায় তাদের কার্যক্রম চলমান ছিল। ঈদসহ বিভিন্ন উৎসবে মাংস বিতরণ ও ভর্তি পরীক্ষা চলাকালে দেয়ালিকা লেখনসহ নানা কার্যক্রমে সংগঠনটিকে সামনে আসতে দেখা গেছে।

তবে ছাত্রলীগের একক দাপটে ক্যাম্পাসে প্রকাশ্যে আসতে পারেনি সংগঠনের কোনো নেতাকর্মী। দীর্ঘ এক যুগ পর ফের সভাপতি প্রকাশ্যে আসার পর ক্যাম্পাসজুড়ে আলোচনা-সমালোচনা দেখা গেছে।