হবিগঞ্জে জমি নিয়ে সংঘর্ষে নিহত ১, আহত অর্ধশতাধিক

২৪ সেপ্টেম্বর, ২০২৪

হবিগঞ্জের বাহুবল উপজেলার বাবনাকান্দি গ্রামে জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে দু’পক্ষের রক্তক্ষয়ী সংঘর্ষে ওয়াহিদ মিয়া (৩২) নামে এক যুবক নিহত হয়েছে। নিহত ওয়াহিদ মিয়া ওই গ্রামের ইছাক উল্লাহর পুত্র। এ ঘটনায় আহত হয়েছে আরো অন্তত অর্ধশতাধিক। 

মঙ্গলবার সকাল সাড়ে ৯ টার দিকে বাবনাকান্দি গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে। খবর পেয়ে বাহুবল মডেল থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। 

স্থানীয় সূত্রে জানা যায়, ওই গ্রামের আরাজু মিয়ার সাথে একই গ্রামের মোশাহিদ মিয়াসহ তার লোকজনের দীর্ঘদিন যাবত জায়গা জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল। এরই জের ধরে সকালে তাদের মধ্যে বাকবিতণ্ডা হয়। এক পর্যায়ে উভয় পক্ষ দেশীয় অস্ত্র-সস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। প্রায় ঘণ্টাব্যাপী চলা সংঘর্ষে ওয়াহিদ মিয়া নামে একজন নিহত হয় এবং আহত হয় আরো অন্তত অর্ধশতাধিক। 

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও জেলা সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় ওই এলাকায় উত্তেজনা বিরাজ করছে। এদিকে, নিহতের মরদেহ ময়না তদন্তের জন্য জেলা সদর হাসপাতাল মর্গে প্রেরণ করেছে পুলিশ। 

বাহুবল মডেল থানার ওসি মশিউর রহমান বিষয়টি নিশ্চিত করেন।