লেভানডোভস্কির গোলে বার্সার সাতে সাত

২৬ সেপ্টেম্বর, ২০২৪

লা লিগায় বার্সেলোনার জয়রথ যেন থামছেই না! টানা ৭ জয়ে রীতিমতো উড়ছে হান্সি ফ্লিকের শিষ্যরা। অবশ্য এবার বার্সাকে থামানোর সুযোগ এসেছিল গেতাফের কাছে। কিন্তু বোর্হা মায়োরালের ব‍্যর্থতায় সেটি পারেনি সফরকারীরা।

লা লিগার ম‍্যাচে বুধবার রাতে ১-০ গোলে জিতেছে বার্সেলোনা। দলের হয়ে একমাত্র গোলটি করেছেন রবার্ট লেভানডোভস্কি। ২০১৭ সালের পর এই প্রথম লিগের প্রথম সাত ম‍্যাচেই জিতল তারা।

ম্যাচের দশম মিনিটে প্রথম সুযোগ পায় বার্সেলোনা। ৩০ গজ দূর থেকে পাওয়া ফ্রি কিক থেকে বক্সের মধ্যে ক্রস দেন লামিন ইয়ামাল, তাতে ঠিকমতো হেড করতে পারেননি লেভানডোভস্কি। তবে এর ৯ মিনিট পরই গোল পেয়ে যান তিনি। ডান পাশ থেকে সতীর্থের উড়ন্ত লং পাস ধরেই সামনে এগোতে থাকা জুল কুন্দেকে পাস বাড়ান লামিন। কুন্দে বক্সে ঢুকে গোললাইন থেকে গোলমুখে ক্রস দেন, সেখানে আলগা বল পেয়ে ঠিকানা খুঁজে নেন ৩৬ বছর বয়সী এই পোলিশ স্ট্রাইকার।

এই গোলে লিগে ৭ ম্যাচে তার গোলসংখ্যা হলো ৭টি, লা লিগায় এখন পর্যন্ত যা সর্বোচ্চ। পাঁচ গোল নিয়ে যৌথভাবে দ্বিতীয় অবস্থানে রয়েছেন তারই সতীর্থ রাফিনিয়া এবং রিয়াল মাদ্রিদ তারকা কিলিয়ান এমবাপে।

এরপর ম্যাচে দুই দলই বেশ কয়েকটি আক্রমণ করেছে তবে কেউই আর গোলের দেখা পায়নি। একাধিক সহজ সুযোগ হাতছাড়া করেছে গেতাফেও। যেগুলো কাজে লাগাতে পারলে ম্যাচের ফলাফল ভিন্ন হতে পারতো।

এই জয়ে ২১ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষেই রইল বার্সেলোনা। পাঁচ জয় ও দুই ড্রয়ে ১৭ পয়েন্ট নিয়ে দুইয়ে রিয়াল মাদ্রিদ; ১৩ পয়েন্ট নিয়ে তৃতীয় আথলেতিক বিলবাও। সাত ম্যাচে চারটি ড্রয়ে চার পয়েন্ট নিয়ে টেবিলের ১৯তম স্থানে রইল গেতাফে।