আওয়ামী লীগ সমর্থকের হাতে স্বেচ্ছাসেবক দল নেতা নিহত

২৭ সেপ্টেম্বর, ২০২৪

রাজশাহীর মোহনপুর উপজেলায় এক আওয়ামী লীগ কর্মীর হাঁসুয়ার কোপে স্বেচ্ছাসেবক দলের এক নেতা নিহত হয়েছেন। বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার দিকে উপজেলার ধুরইল ইউনিয়নের বড় পালশা গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় অভিযুক্ত আওয়ামী লীগ কর্মীকে আটক করেছে পুলিশ।

নিহত ব্যক্তির নাম সাদ্দাম হোসেন (৩০)। তার বাবার নাম আয়েন উদ্দিন। হামলায় সাদ্দামের বড় ভাই মো. বুলবুল (৪৫) গুরুত্বর আহত হয়েছেন। তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। সাদ্দামের লাশ উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়েছে পুলিশ। ঘটনার পর পুলিশ ওই গ্রামের একসার আলী নামের এক আওয়ামী লীগ কর্মীকে আটক করেছে পুলিশ। 

পুলিশ জানায়, সাদ্দাম ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক ছিলেন। তার ভাই আহত বুলবুল ইউনিয়ন কৃষক দলের সদস্য। অভিযুক্ত একসার আলী আওয়ামী লীগের সমর্থক।

মোহনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল হান্নান জানান, রাজনৈতিক বিষয় নিয়ে একসার আলীর সঙ্গে প্রায়ই কথা কাটাকাটি হতো কৃষক দলের নেতা বুলবুলের। সন্ধ্যায় আবারও একসারের বাড়ির সামনে দুইজনের কথা কাটাকাটি শুরু হয়। এরই একপর্যায়ে আওয়ামী লীগ কর্মী একসার বাড়ি থেকে হাঁসুয়া এনে বুলবুলকে কোপাতে শুরু করেন। বড় ভাইকে কোপাতে দেখে তাকে রক্ষায় এগিয়ে যান বুলবুলের ছোট ভাই সাদ্দাম হোসেন। এসময় সাদ্দামকেও কুপিয়ে গুরুত্বর আহত করা হয়। পরে এলাকার লোকজন তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। তবে হাসপাতালে পৌঁছার আগেই তার মৃত্যু হয়।

ওসি জানান, ঘটনার পরই অভিযুক্ত আওয়ামী লীগ কর্মী একসার আলীকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে মামলা হবে। নিহত ব্যক্তির লাশ ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজের মর্গে পাঠানো হবে।