ভারতের পালানোর সময় বিজিবির হাতে আওয়ামী লীগ নেতা ধরা

২৭ সেপ্টেম্বর, ২০২৪

ভারতে পালানোর সময় বিজিবির হাতে ধরা পড়েছেন এক আওয়ামী লীগ নেতা। বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) কুমিল্লার আদর্শ সদর উপজেলার নিশ্চিন্তপুর সীমান্ত এলাকা থেকে তাকে গ্রেফতার করে। এসময় আরও এক ব্যক্তিকে আটক করা হয়। 

শুক্রবার বিষয়টি নিশ্চিত করেছেন ৬০ বিজিবির অধিনায়ক এ এম জাবের বিন জব্বার। 

আটক ব্যক্তি কুমিল্লা মহানগর আওয়ামী লীগের ৮নং ওয়ার্ডের সহ-সাংগঠনিক সম্পাদক মো. টিপু সুলতান (টাইগার টিপু) (৫২)। তিনি কুমিল্লা সিটি কর্পোরেশনের ঠাকুরপাড়া এলাকার নসিব উল্লাহর ছেলে। অপর ব্যক্তি ব্রাহ্মণপাড়া উপজেলার শশীদল মানরা গ্রামের মশিউর রহমানের ছেলে মো. মারজানুর রহমান (৪৮)। 

জানা গেছে, মো. টিপু সুলতান (টাইগার টিপু) বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিপক্ষে সরাসরি অংশগ্রহণ করে গোলাগুলিসহ বিভিন্ন হামলা ও নির্যাতনে সরাসরি জড়িত ছিলেন। আগে থেকেই তিনি ঠাকুরপাড়াসহ আশপাশের এলাকায় স্থানীয়দের অস্ত্রের ভয় দেখিয়ে আতঙ্কিত করে রাখতেন। বিভিন্ন সময় অস্ত্রের মহড়া দেয়ায় টাইগার টিপু নামে তার পরিচিতি রয়েছে। তাছাড়া কোতয়ালী মডেল থানা সূত্রে জানা যায়, তার নামে বিভিন্ন অপরাধে দুটি মামলা রয়েছে।

বিজিবি সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সন্ধ্যায় দুজনে ভারতে পলায়নের উদ্দেশ্যে সীমান্ত অতিক্রম করার প্রস্তুতি নিচ্ছিল।  এসময় বিজিবির একটি দল সীমান্ত পিলার ২০৭৮/এম হতে ১৪০ গজ বাংলাদেশের অভ্যন্তরে নিশ্চিন্তপুর পাকা সড়ক এলাকায় তাদের মোটর সাইকেলসহ আটক করে। আটককৃতদের পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য কুমিল্লা জেলার কোতয়ালী মডেল থানা প্রেরণ করা হয়েছে।