বৃষ্টির কারণে বন্ধ রয়েছে কানপুর টেস্টের খেলা

২৭ সেপ্টেম্বর, ২০২৪

আগেই জানা গিয়েছিল বৃষ্টি বাঁধায় পড়বে কানপুর টেস্টে। যার ফলে নির্ধারিত হয়ে টসও অনুষ্ঠিত হয়নি। দিনের শুরুতেই বৃষ্টির কারণে ম্যাচের প্রায় ১ ঘণ্টা কাটা পড়ে। খেলা শুরু হলেও লাঞ্চ বিরতির আগে আবারও হানা দেয় বৃষ্টি। বিরতিতে থেকে ফিরে কয়েক ওভার খেলা গড়াতেই কানপুরের আকাশ মেঘে ঢেকে যায়। যে কারণে খেলা বন্ধ রাখতে বাধ্য হয়েছে আম্পায়াররা।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩৫ ওভারে ৩ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ১০৭ রান। মুমিনুল হক ৪০ রান এবং ৬ রানে ব্যাট করছেন মুশফিক।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই দেখেশুনে খেলতে থাকে দুই টাইগার ওপেনার সাদমান ইসলাম এবং জাকির হাসান। কিন্তু সাদমান ২০ রান করে ফেললেও, ২৪ বল খেলে রান তুলতে পারেনি জাকির। নবম ওভারে আকাশ দ্বীপের বলে ক্যাচ আউট হন এই বাঁহাতি ব্যাটার।

এদিন সাদমানকে সঙ্গ দিতে তিনে ব্যাট করতে আসেন মুমিনুল হক। কিন্তু ইনিংস বড় করতে পারেননি সাদমান। ১৩তম ওভারে এই ওপেনারকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন আকাশ। ২৪ রান করেন তিনি। এতে দলীয় ৩৩ রানে ২ উইকেট হারায় বাংলাদেশ।

এরপর অভিজ্ঞ মুমিনুলকে সঙ্গে নিয়ে টাইগার শিবিরের হাল ধরেন শান্ত। দুজনের নিয়ন্ত্রিত ব্যাটিংয়ে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। কিন্তু লাঞ্চ বিরতির পর মাঠে ফিরেই সাজঘরে ফেরেন শান্ত। ৩১ রান করে অশ্বিনের বলে লেগ বিফোরের ফাঁদে পড়েন তিনি।

পঞ্চম উইকেট মুমিনুলকে সঙ্গ দেন আরেক অভিজ্ঞ ব্যাটার মুশফিকুর রহিম। দুজনের ব্যাটে ভর করে ১০০ রানের কোটা পার করে বাংলাদেশ।