৪ গোলে পামারের বিরল রেকর্ডের দিনে জিতল চেলসি

২৯ সেপ্টেম্বর, ২০২৪

ইংলিশ প্রিমিয়ার লিগে গতকাল মাঠে নেমেছিল চেলসি। ব্রাইটন এন্ড হোভ আলবিয়নের বিপক্ষে এই ম্যাচে যেন বিধ্বংসী রূপেই আবির্ভূত হয়েছিলেন কোল পামার। ২০ মিনিটের ব্যবধানে তিনি ৪ গোল করেছেন। আর তাতে প্রিমিয়ার লিগের ইতিহাসের একমাত্র ফুটবলার হিসেবে দারুণ এক রেকর্ডও গড়েছেন। তাঁর এই রেকর্ড গড়ার দিনে দুর্দান্ত এক জয় পেয়েছে ব্লুজরা।

ঘরের মাঠে ব্রাইটনের বিপক্ষে এই ম্যাচে শুরুতেই পিছিয়ে পড়ে চেলসিই। ৭ মিনিটেই জর্জিনিও রাটারের গোলে এগিয়ে যায় ব্রাইটন। তবে সমতায় ফিরতেও খুব বেশি সময় নেয়নি স্বাগতিকরা। ২১ মিনিটেই পামারের দারুণ এক গোলে সমতার দেখা পায় চেলসি।

এরপর ম্যাচে আরও ৩ গোল করেছেন পামার। প্রথম গোল করার ১০ মিনিটের মাঝেই তিনি পূরণ করেছেন নিজের হ্যাটট্রিক, আর ২০ মিনিটের মাঝেই তিনি পেয়েছেন ৪ গোলের দেখা। প্রিমিয়ার লিগের ইতিহাসে একমাত্র ফুটবলার হিসেবে ম্যাচের প্রথমার্ধেই ৪ গোল করার বিরল রেকর্ড গড়েছেন তিনি।

২১ মিনিটে চেলসিকে সমতায় ফেরানোর পর ২৮ মিনিটে স্পটকিক থেকে গোল করেন পামার। ইংলিশ ক্লাবটির হয়ে ১০ টি পেনাল্টি নিয়ে সবকটি থেকেই গোলের দেখা পেয়েছেন এই ফুটবলার। এদিকে লিড নেয়ার পর ৩১ মিনিটে ফ্রি কিক পায় চেলসি।

২৫ গজ দূর থেকে নেয়া এই ফ্রি কিক থেকেও ঠিকই লক্ষ্যভেদ করেন পামার। এতে পূরণ হয় তাঁর হ্যাটট্রিক। এদিকে চেলসি ব্যবধান বাড়ানোর পর গোলের দেখা পায় ব্রাইটনও। ৩৪ মিনিটে দ্বিতীয় গোল করে তারা। তবে পামারকে যেন কাল পেয়েছিল গোল করার নেশা। প্রথমার্ধে শেষ হওয়ার মিনিট চারেক আগে তিনি নিজের এবং দলের চতুর্থ গোলটি করেন। এরপর দ্বিতীয়ার্ধে আর কোনো দলই গোল করতে পারেনি। এতে ৪-২ গোলের জয় পায় চেলসি।