ইবির ৮ প্রশাসনিক পদে নতুন মুখ

২৯ সেপ্টেম্বর, ২০২৪

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ছাত্র-উপদেষ্টা ও পরিবহন প্রশাসকসহ আটটি প্রশাসনিক ও দাপ্তরিক পদে নতুন নিয়োগ দেওয়া হয়েছে। রোববার (২৯ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান স্বাক্ষরিত পৃথক অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

অফিস আদেশ সূত্রে, ছাত্র-উপদেষ্টা পদে আরবী ভাষা ও সাহিত্য বিভাগের অধ্যাপক ড. ওবায়দুল ইসলাম ও পরিবহন প্রশাসক পদে আল-কুরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. এম. এয়াকুব আলীকে নিয়োগ দেওয়া হয়েছে। পুনরাদেশ না দেয়া পর্যন্ত তারা দায়িত্ব পালন করেন। অন্যদিকে আই.আই.ই.আর এর পরিচালক হিসেবে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. ফারুকুজ্জামান খান এবং  অর্থ ও হিসাব শাখার পরিচালক (ভারপ্রাপ্ত) পদে দফতরটির উপ-পরিচালক আনার পাশাকে নিয়োগ দেওয়া হয়েছে। এর মধ্যে ছাত্র-উপদেষ্টাকে আগামী ১ বছর ও আই.আই.ই.আর এর পরিচালককে ৩ বছরের জন্য নিয়োগ দেওয়া হয়েছে।

এছাড়া বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. আবুল কালাম আজাদকে সাদ্দাম হোসেন হল, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. জালাল উদ্দিনকে বেগম খালেদা জিয়া হল, আল-কুরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. এ. কে. এম. রাশেদুজ্জামানকে ফজিলাতুন্নেছা মুজিব হল ও আরবী ভাষা ও সাহিত্য বিভাগের অধ্যাপক ড. এ. কে. এম. শামছুল হক ছিদ্দিকীকে শেখ হাসিনা হলের নতুন প্রভোস্ট হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। আগামী এক বছরের জন্য তারা নিয়োগ পেয়েছেন।

উপরোক্ত পদগুলোতে নিয়োগপ্রাপ্তরা দায়িত্ব পালনকালে বিধি মোতাবেক সুযোগ-সুবিধা পাবেন।

নতুন পরবিহন প্রশাসক অধ্যাপক ড. এম. এয়াকুব আলী বলেন, আমাকে এ পদে নিয়োগ দেওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাচ্ছি। এর আগে আমরা এ সেক্টরে অনেক অনিয়ম-দুর্নীতি দেখেছি। আমি সকল প্রকার অনিয়ম-দুর্নীতি নির্মূল করতে কাজ করে যাবো।