৬ জনের সঙ্গে চুটিয়ে প্রেম করেছি: স্বস্তিকা

২৯ সেপ্টেম্বর, ২০২৪

নিজের প্রেমজীবন নিয়ে বরাবরই খোলামেলা আলোচনা করতে ভালোবাসেন টলিপাড়ার ঠোঁটকাটা অভিনেত্রী হিসেবে পরিচিত স্বস্তিকা মুখোপাধ্যায়। সম্প্রতি নতুন সিনেমা টেক্কা’র টিজার-ট্রেলার প্রকাশের পর এ অভিনেত্রী খোলাসা করলেন জীবনে ঠিক কতগুলো প্রেম করেছেন।

এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে স্বস্তিকা জানিয়েছেন, অনেকেরই মনে হয় আমি হয়তো ৪০০টি প্রেম করেছি। কিন্তু আদতে তেমনটা নয়। আমার জীবনে প্রেম এসেছে ৬ বার। আর প্রত্যেকেই ছিলেন বিশিষ্ট ব্যাক্তি। তাদের সঙ্গেই চুটিয়ে প্রেম করেছি।

স্বস্তিকার মতে, আসলে প্রেমটা সিভি দেখে হয় না। এটা হয়ে যায়। জীবনে ৬টা প্রেম এভাবেই হয়ে গেছে। কোনো পরিকল্পনার করে নয়।

এই মুহূর্তে স্বস্তিকা সিঙ্গেল মাদার হিসেবেই জীবন কাটাচ্ছেন। মেয়ে অন্বেষাকে নিয়েই তার জগত। মা-মেয়ের বিভিন্ন খুনসুটি প্রায়ই ফুটে উঠে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

খুব অল্প বয়সেই স্বস্তিকার বিয়ে হয়েছিল সঙ্গীতশিল্পী প্রমিত সেনের সঙ্গে। কিন্তু সেই সংসার টেকেনি। ২০০০ সালেই প্রমিত সেন ও স্বস্তিকা আলাদা থাকতে শুরু করেন। এরপর কেটেছে ২৪ বছর, কিন্তু কাগজে কলমে আজও ডিভোর্স হয়নি এই দম্পতি। আদালতে ঝুলে আছে তাদের বিচ্ছেদ মামলা।

তবে স্বস্তিকার জীবনে একের পর এক প্রেম এসেছে। কখনো জিতের সঙ্গে আবার কখনো পরমব্রতর সঙ্গে নাম জড়িয়েছে অভিনেত্রীর। পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ের সঙ্গেও চুটিয়ে প্রেম করেছিলেন, কিন্তু সেখানেও ব্রেকআপ। এরপর স্বস্তিকা ও পরিচালক সুমন মুখোপাধ্যায়ের প্রেম সম্পর্ক নিয়ে কম আলোচনা হয়নি। সেই সময় হোটেল রুমে আত্মহত্যার চেষ্টাও করেছিলেন স্বস্তিকা।

বছর কয়েক আগে মীর আফসার আলীর সঙ্গে স্বস্তিকার প্রেমচর্চা ডানা মেলেছিল, তবে সেসব এখন অতীত। প্রাক্তন প্রেমিকদের সঙ্গে বন্ধুত্ব টিকে রয়েছে অভিনেত্রী। তবে স্বামীর সঙ্গে মুখ দেখাদেখি বন্ধ।

বরাবরই সোজা কথা সোজাসাপ্টা বলতেই পছন্দ করেন স্বস্তিকা। সে কারণেও ট্রোলড হন। তবে ট্রোলের জবাব দিতেও ছাড়েন না তিনি। সম্প্রতি স্বস্তিকা সোশ্যাল মিডিয়ায় অকপটে জানিয়ে দিয়েছেন, আমি প্রেম করে কাজ পাওয়া থামাবো না। ২৪ বছর ধরে শুধুমাত্র প্রেমের ওপর আমার গোটা ক্যারিয়ার দাঁড়িয়ে আছে। আগামী বছরগুলোও তাই থাকবে এই সিদ্ধান্ত নিলাম। প্রেম দীর্ঘজীবী হোক।