কুপিয়ে ও গুলি করে সোনালী ব্যাংকের টাকা লুট

২৯ সেপ্টেম্বর, ২০২৪

গাজীপুরে ব্যাংকের দুই কর্মকর্তা ও দুই আনসার সদস্যকে কুপিয়ে ও গুলি করে সাত লাখের বেশি টাকা ছিনিয়ে নিয়েছে দুর্বৃত্তরা। টাকাগুলো শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের সোনালী ব্যাংক উপ-শাখার।

সোনালী ব্যাংক গাজীপুর কোর্টবিল্ডিং শাখায় জমা দিতে যাওয়ার সময় রোববার (২৯ সেপ্টেম্বর) বিকেলে জেলা শহরের রথখোলা এলাকায় এই ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা যায়, সোনালী ব্যাংকের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল উপ-শাখার ইনচার্জ আতিকা পারভীন সুরভী ও ক্যাশ অফিসার ফারজানা নাজনীন সিমু এবং আনসার সদস্য আল আমিন ও রাজু মিয়া এই চারজন টাকাগুলো নিয়ে একটি অটোরিকশা যোগে সোনালী ব্যাংক গাজীপুর কোর্টবিল্ডিং শাখায় যাচ্ছিলেন। বিকেল ৫টার দিকে তারা রথখোলা এলাকায় পৌঁছলে ছয়টি মোটরসাইকেলে ১০/১২ জন যুবক এসে অটোরিকশার গতিরোধ করে টাকার ব্যাগ ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। এ সময় বাধা দিলে যুবকরা ফাঁকা গুলি ছুঁড়ে ও ওই চারজনকে কুপিয়ে টাকার ব্যাগ ছিনিয়ে নিয়ে চলে যায়।

পরে আশেপাশের লোকজন আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়। তারা এখন শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

গাজীপুর সোনালী ব্যাংকের কোর্ট বিল্ডিং শাখার এজিএম শহিদুজ্জামান বলেন, শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে সোনালী ব্যাংকের একটি উপশাখা রয়েছে। সেখানে কর্মকর্তা-কর্মচারীদের বেতন, ভাতাসহ প্রতিষ্ঠান সংশ্লিষ্টসহ অন্যান্য লেনদেন করা হয়। রোববার সারাদিন লেনদেন শেষে বিকেলে অটোরিকশা যোগে আনসার ও অফিসাররা টাকা নিয়ে মূল শাখায় ফিরছিলেন। এ সময় এই ঘটনা ঘটে।

গাজীপুর সদর থানার ইন্সপেক্টর (তদন্ত) রাহাদুল ইসলাম এই ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ছিনতাই হওয়া টাকা উদ্ধার এবং অভিযুক্তদের গ্রেফতারের চেষ্টা চলছে।