এবার হিজবুল্লাহর শীর্ষ গোয়েন্দা কমান্ডার নিহত

২৯ সেপ্টেম্বর, ২০২৪

ইসরাইলি হামলায় এবার নিহত হয়েছেন হিজবুল্লাহর শীর্ষ গোয়েন্দা কমান্ডার। দলটির নেতা হাসান নাসরুল্লাহর পর হাসান খলিল ইয়াসিন নামের গোয়েন্দা কমান্ডারকে হত্যার দাবি করেছে তেল আবিব। ইসরাইলি বাহিনীর দাবি, রাজধানী বৈরুতে হামলা চালানোর মাধ্যমে তাকে হত্যা করা হয়েছে। লেবাননের রাজধানী বৈরুতে এখনও হামলা অব্যাহত রেখেছে ইসরাইল। এ খবর দিয়েছে তুর্কি বার্তা সংস্থা আনাদোলু।

এতে বলা হয়, ইসরাইলি বাহিনী শনিবার বৈরুতের দক্ষিণ উপকণ্ঠে বিমান হামলা চালিয়ে হিজবুল্লাহর শীর্ষ গোয়েন্দা কমান্ডারকে হত্যার দাবি করেছে। এক বিবৃতিতে ইসরাইলি বাহিনী বলেছে, তাদের বিমান বাহিনী হিজবুল্লাহর গোয়েন্দা ইউনিটের দায়িত্বপ্রাপ্ত হাসান খলিল ইয়াসিনকে লক্ষ্য করে ওই হামলা চালায়।

বিবৃতিতে বলা হয়েছে, একটি বিভাগের প্রধান হিসেবে উত্তর সীমান্তে এবং ইসরাইলি ভূখণ্ডের গভীরে বেসামরিক এবং সামরিক লক্ষ্যবস্তু শনাক্তকরণের দায়িত্বে ছিলেন ইয়াসিন। গত বছরের অক্টোবরে গাজা উপত্যকায় ইসরাইলের আক্রমণ শুরু হওয়ার পর থেকে হিজবুল্লাহ এবং ইসরাইল আন্তঃসীমান্ত সংঘাতে লিপ্ত রয়েছে।

হামাসের আন্তঃসীমান্ত আক্রমণের পরে শুরু হওয়া এই আগ্রাসনে ইতোমধ্যেই গাজায় ৪১ হাজারেরও বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন। এর আগে ইসরাইলের হামলায় হিজবুল্লাহর শীর্ষ নেতা হাসান নাসরুল্লাহ নিহত হন।