সেরা অভিনেতার পুরস্কার জিতে ছেলের গ্রেপ্তারের ঘটনা টানলেন শাহরুখ

২৯ সেপ্টেম্বর, ২০২৪

নিজের সাফল্য নিয়ে কথা বলতে গিয়ে দুঃসময়ের কথা মনে পড়ে গেল বলিউড বাদশাহ শাহরুখ খানের। সম্প্রতি আইফা অ্যাওয়ার্ড অনুষ্ঠানে সেরা অভিনেতার খেতাব জিতেছেন তিনি। 

পুরস্কার গ্রহণের পর মঞ্চে অভিনেতার বক্তব্যে উঠে আসে ছেলে আরিয়ান খানের প্রসঙ্গ। যেখানে স্ত্রী গৌরী খানকে বিশেষভাবে ধন্যবাদ জানান শাহরুখ।

বছরখানেক আগে মাদককাণ্ডে গ্রেপ্তার করা হয়েছিল আরিয়ান খানকে। কারাগারেও ছিলেন শাহরুখপূত্র। ছেলের গ্রেপ্তারের পর কঠিন সময়ের মধ্যে দিয়ে গেছেন কিং খান ও তার পরিবার। 

এদিন আইফা সেরা অভিনেতার খেতাব জেতার পর শাহরুখ জানান, ছেলেকে গ্রেপ্তারের সেই কঠিন সময়ে তার পাশে ছিলেন স্ত্রী গৌরী খান। 

শাহরুখ বলেন, ছবি করতে গেলে টাকার দরকার পড়ে। এটা আমাকে কেউ মনে করিয়ে দিয়েছিল। তাই আমি গৌরীকে ধন্যবাদ জানাতে চাই। গৌরীই বোধ হয় একমাত্র স্ত্রী, যিনি স্বামীর জন্য বিপুল অর্থব্যয় করেন। আমাদের ক্ষেত্রে উল্টোটা সচরাচর হয় না। ‘জওয়ান’ ছবি তৈরির সময়ে আমরা খুবই কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছিলাম।

‘জওয়ান’ সিনেমার প্রযোজনার দায়িত্বে ছিলেন শাহরুখপত্নী। কয়েকশত কোটি টাকা খরচ করে সে সময় শাহরুখের এই ছবি নির্মাণ করেছিলেন তিনি। শাহরুখ সেই প্রসঙ্গই টেনে আনেন। 

২০২১-এর অক্টোবরে আরিয়ানকে গ্রেফতার করা হয়েছিল। একটি ক্রুজ পার্টি থেকে তাকে গ্রেপ্তার করা হয়। প্রায় এক মাস কারাবাসে ছিলেন শাহরুখ-পুত্র। এই অধ্যায়কেই কঠিন সময় বলে উল্লেখ করেছেন তিনি। কারণ তখন ‘জওয়ান’ ছবির শুটিংও চলছিল।

উল্লেখ্য, ‘জওয়ান’ ছবিতে শাহরুখ ছাড়াও অভিনয় করেছেন দীপিকা পাড়ুকোন, বিজয় সেতুপতি, নয়নতারা। এই ছবি বক্স অফিসে আলোড়ন ফেলেছিল। 

২০২৩-এ ‘জওয়ান’ ছাড়াও মুক্তি পায় শাহরুখের ‘পাঠান’ ও ‘ডাঙ্কি’। ‘পাঠান’কে বলিউডে শাহরুখের কামব্যাক ছবি হিসেবে মনে করা হয়। আগামীতে শাহরুখকে দেখা যাবে ‘কিং’ ও ‘টাইগার ভার্সাস পাঠান’ ছবিতে।