লোহাগড়ায় মহানবী (সা.) নিয়ে কটূক্তির প্রতিবাদে সমাবেশ ও বিক্ষোভ

০৬ অক্টোবর, ২০২৪

নড়াইলের লোহাগড়ায় বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা.) নিয়ে ভারতীয় পুরোহিত রামগিরি মহারাজ কতৃক কটূক্তি ও ধর্মীয় অনুভূতিতে আঘাত এবং এই স্পর্শকাতর বিষয়টি নিয়ে ভারতের বিজেপি নেতা বিধায়ক নিতিশরান সমর্থন করার প্রতিবাদে সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

রোববার (৬ অক্টোবর) বেলা ১১টায় উপজেলার বিভিন্ন এলাকা থেকে আসা সর্বস্তরের জনগণ খণ্ড খণ্ড মিছিল নিয়ে লোহাগড়া কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে হাজার হাজার মানুষ জড় হয়।

এরপর ওলামায়ে কেরাম ও সর্বস্তরের তৌহিদী জনতার ব্যানারে ঈদগাহ ময়দান থেকে বিশাল এক বিক্ষোভ মিছিল পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে লক্ষীপাশা ঢাকা পরিবহন কাউন্টার সংলগ্ন নিউ মার্কেটে এসে শেষ হয়। এসময় নিউ মার্কেট চত্বরে বিশাল এক সমাবেশ অনুষ্ঠিত হয়। 

সমাবেশে বক্তব্য দেন, নড়াইল জেলা ওলামা পরিষদের সভাপতি মুক্তি তাজুল ইসলাম, লোহাগড়া উপজেলা জামায়াতে আমির মাও. হাদিউজ্জামান, লোহাগড়া উপজেলা বিএনপির সদস্য সচিব কাজী সুলতানুজ্জামান সেলিম, লোহাগড়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস এম হায়াতুজ্জামান, লোহাগড়া পৌর জামায়াতে আমির মাও. ইমরান হুসাইনসহ প্রমুখ।

সমাবেশে বক্তারা বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা.) নিয়ে কটূক্তিকারী ভারতীয় পুরোহিত রামগিরি মহারাজ এবং বিধায়ক নিতিশরান তাকে সমর্থন করা বিজেপি নেতার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।