পাবনা প্রেসক্লাবের ৬০ বছর পূর্তি উপলক্ষে উৎসব শুরু

পাবনা প্রেসক্লাবের ৬০ বছর পূর্তি উপলক্ষে উৎসব শুরু

পাবনা প্রেসক্লাবের ৬০ বছর পূর্তি উপলক্ষে উৎসব শুরু

পাবনা প্রেসক্লাবের ৬০ বছর পূর্তি উৎসব শুরু হয়েছে। শনিবার(০১ মে) রাতে প্রেসক্লাব মিলনায়তনে কেক কেটে বছর ব্যাপী নানা কর্মসূচির উদ্বোধন করা হয়। ৬০ বছর পূর্তির শুরুতেই ঐদিন বাদ আছর স্বাস্থ্যবিধি মেনে মৃত সদস্যদের রুহের মাগফেরাত ও জীবিত সদস্যদের জন্য দোয়া অনুষ্ঠিত হয়। হাফেজ মোঃ তরিকুল ইসলাম  মোনাজাত পরিচালনা করেন।

কেক কাটার আগে পাবনা প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমানের সভাপতিত্বে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন পাবনা প্রেসক্লাবের সাবেক সভাপতি বীরমুক্তিযোদ্ধা রবিউল ইসলাম রবি, পাবনা সংবাদপত্র পরিষদ সভাপতি আব্দুল মতীন খান, পাবনা প্রেসক্লাব সম্পদক সৈকত আফরোজ আসাদ প্রমুখ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পাবনা প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি মীর্জা আজাদ, সহসভাপতি শহিদুর রহমান শহিদ, সহকারী সম্পাদক আহম্মেদ হুমায়ন কবীর তপু, অর্থ সম্পাদক সুশীল তরফদার, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক ইয়াদ আলী মৃধা পাভেল, ক্রীড়া সম্পাদক কলিট তালুকদার, কল্যাণ সম্পাদক সরোয়ার মোর্শেদ উল্লাস, সাবেক সম্পাদক আঁখিনুর ইসলাম রেমন, নির্বাহী সদস্য জহুরুল ইসলাম, ক্লাবের সাবেক সহসভাপতি কামাল আহম্মেদ সিদ্দিকী,  দৈনিক বিবৃতি’র নির্বাহী সম্পাদক কাজী মাহবুব মোর্শেদ বাবলা, রফিকুল ইসলাম সুইট প্রমুখ। 

১৯৬১ সালের এ দিনে পাবনা শহরে পাবনা প্রেসক্লাবের গোড়াপত্তন ঘটে। সেদিন থেকে অনেক স্মৃতি, নানা ইতিহাস ও গৌরবময় ঘটনার সঙ্গে পাবনা প্রেসক্লাবের নাম জড়িয়ে রয়েছে। সারা দেশে সাংবাদিকদের মধ্যে একাধিক প্রতিষ্ঠান থাকলেও পাবনা প্রেসক্লাব সে ক্ষেত্রে ব্যতিক্রম। এই প্রতিষ্ঠান এখনো দেশের মধ্যে অখন্ড এবং ঐক্যর অন্যন্য নজির হিসেবে দৃষ্টান্ত হয়ে রইছে।