যথাযথ মর্যাদায় ইবিতে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

যথাযথ মর্যাদায় ইবিতে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

ছবি: সংগৃহীত

   যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) শহীদ বুদ্ধিজীবী দিবস ২০১৯ পালিত হয়েছে। দিবসটি পালন উপলক্ষে বিশ্ববিদ্যালয় প্রশাসন শোক র‍্যালি, শ্রদ্ধাঞ্জলি নিবেদনসহ বিভিন্ন কর্মসূচি পালন করেছে।

শনিবার সকাল ১০ টায় উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী এবং উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমানের নেতৃত্বে প্রশাসন ভবনের সামনে জাতীয় ও কালো পতাকা উত্তোলন করা হয়। এসময় উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা এবং রেজিস্টার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ।

উপাচার্যের নেতৃত্বে প্রশাসন ভবনের সামনে থেকে শোক র‍্যালি বের হয়। র‍্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় স্মৃতিসৌধে গিয়ে পুষ্পাঞ্জলি অর্পণে মিলিত হয়। এ সময় একে একে বিশ্ববিদ্যালয় প্রশাসন, শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, শাপলা ফোরাম, জিয়া পরিষদ, শাখা ছাত্রলীগ, কর্মকর্তা সমিতি, কর্মচারী সমিতি, ইবি প্রেসক্লাব, সাংবাদিক সমিতি বিভিন্ন হল ও বিভাগসমূহ এবং স্বেচ্ছাসেবী সংগঠনসমূহ শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।

পরে ১ মিনিট নীরবতা পালন করে শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়। দোয়া মোনাজাত পরিচালনা করেন বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদের পেশ ইমাম কাম খতিব আসম শোয়াইব আহমদ।পরে বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে এক আলোচনাসভা অনুষ্ঠিত হয়।