আবারো বাড়ল স্বর্ণের দাম

আবারো বাড়ল স্বর্ণের দাম

আবারো বাড়ল স্বর্ণের দাম

দুই দফা কমার পর দেশের বাজারে বাড়ল স্বর্ণের দাম। মঙ্গলবার (১৭ মে) সন্ধ্যায় একটি বিজ্ঞপ্তির মাধ্যমে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) এ তথ্য জানিয়েছে।সংস্থাটি জানিয়েছে, নতুন এ দাম বুধবার (১৮ মে) থেকে কার্যকর হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, যুদ্ধ ও বৈশ্বিক অর্থনৈতিক পরিস্থিতি এবং মুদ্রা বাজারে মার্কিন ডলার ও অন্যান্য মুদ্রার দাম অস্বাভাবিক হারে বেড়েছে। স্থানীয় বুলিয়ান মার্কেটেও স্বর্ণের দাম বেড়েছে। সার্বিক পরিস্থিতি বিবেচনায় নতুন দাম নির্ধারণ করা হয়েছে।

সবচেয়ে ভালো মানের ২২ ক্যারেটের সোনার দাম ভরিতে ১ হাজার ৭৪৯ টাকা বাড়িয়ে ৭৮ হাজার ২৬৫ টাকা দাম নির্ধারণ করা হয়েছে।এ ছাড়া ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ৭৪ হাজার ৭০৮ টাকা, ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ৬৪ হাজার ৩৫ টাকা একং সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণের দাম ৫৩ হাজার ৩৬৩ টাকা নির্ধারণ করা হয়েছে।এর আগে গেল ১০ মে ভরিতে সর্বোচ্চ ১ হাজার ১৬৭ টাকা কমিয়ে স্বর্ণের নতুন দাম নির্ধারণ করে বাজুস।

এ সময় প্রতি ভরি ২২ ক্যারেট সোনার দাম ৭৬ হাজার ৫১৬ টাকা, ২১ ক্যারেট সোনার দাম ৭৩ হাজার ১৭ টাকা, ১৮ ক্যারেট সোনার দাম ৬২ হাজার ৬৩৬ টাকা এবং সনাতন স্বর্ণের দাম ৫২ হাজার ১৯৬ টাকা নির্ধারণ করা হয়।