২৪ ঘণ্টায় ৪৩১ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি, আরও একজনের মৃত্যু

২৪ ঘণ্টায় ৪৩১ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি, আরও একজনের মৃত্যু

২৪ ঘণ্টায় ৪৩১ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি, আরও একজনের মৃত্যু

দেশে একদিনে ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এবছর ডেঙ্গু জ্বরে ৪৬ জনের মৃত্যু হয়েছে। চলতি মাসেই মারা গেছেন ২৫ জন। যা আগস্ট মাসে ছিল ১১ জন। গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৪৩১ রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। আগের দিন এই সংখ্যা ছিল ৪৩৮ জন। নতুন ডেঙ্গু রোগী নিয়ে সারা দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি থাকা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৫৫৭ জনে। চলতি মাসে ডেঙ্গু রোগী ও মৃত্যু আগস্টে মাসের চেয়ে দ্বিগুণ বেড়েছে।

আজ সারা দেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ৪৩১ জনের মধ্যে ঢাকার বাসিন্দা ৩২৮ জন এবং ঢাকার বাইরে ১০৩ জন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নতুন ৪৩১ জনসহ বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি থাকা ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৫৫৭ জনে। ঢাকার বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন ১ হাজার ১৯০ জন এবং ঢাকার বাইরে ৩৬৭ জন। এতে আরও বলা হয়েছে, চলতি বছরের ১লা জানুয়ারি থেকে ২১শে সেপ্টেম্বর পর্যন্ত হাসপাতালে সর্বমোট রোগী ভর্তি ছিলেন ১২ হাজার ৪৩৮ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছিলেন ১০ হাজার ৮৩৫ জন। এই বছর এখন পর্যন্ত ডেঙ্গুতে ৪৬ জনের মৃত্যু হয়েছে।