কুষ্টিয়ায় বিপুল পরিমান নকল বিড়ি ও জাল ব্যান্ডরোল জব্দ

কুষ্টিয়ায় বিপুল পরিমান নকল বিড়ি ও জাল ব্যান্ডরোল জব্দ

ছবি- নিউজজোন বিডি

কুষ্টিয়ার দৌলতপুরে অভিযান চালিয়ে বিপুল পরিমান নকল ব্যান্ডরোল যুক্ত স্টার বিড়ি ও জাল ব্যান্ডরোল জব্দ কার হয়েছে। বৃহস্পতিবার রাতে এসব অবৈধ বিড়ি ও জাল ব্যান্ডরোল জব্দ করে দৌলতপুর থানা পুলিশ।  অভিযানকালে স্টার বিড়ির মালিক ও প্রোডাক্টশন ম্যানেজার কে গ্রেফতার করা হয়েছে।

পুলিশ সূত্রে জানা যায়, সরকারের মোটা অংকের টাকা রাজস্ব ফাঁকি দিয়ে কুষ্টিয়ায় একটি অসাধু চক্র দীর্ঘদিন ধরে বিভিন্ন ব্রান্ডের নকল বিড়ি উৎপাদন, বিক্রি ও বাজারজাত করে আসছে। গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার রাতে দৌলতপুর থানার ওসি মাহবুবুর রহমানে নির্দেশনায় সাব- ইন্সপেক্টর সেলিম রেজার নেতৃত্বে পুলিশের একটি চৌকস টিম দৌলতপুরের আল্লাহর দরগায় অভিযান চালায়।  এসময় তিন লক্ষ ষাট হাজার (৩,৬০,০০০) শলাকা নকল ব্যান্ডরোল যুক্ত অবৈধ স্টার বিড়ি এবং বায়ন্ন হাজার চারশত (৫২,৪০০) টাকার জাল ব্যান্ডরোল জব্দ করা হয়। অভিযানকালে স্টার বিড়ির মালিক আমিনুর রহমান ও প্রোডাক্টশন ম্যানেজার কে গ্রেফতার করা হয়। বর্তমানে মালিক ও ম্যানেজার থানা হাজতে রয়েছে। তাদেরকে কোর্টে তোলা হবে।

স্টার বিড়ির চালানটি কিশোরগঞ্জ নেয়ার উদ্দেশ্য একটি গোডাউনে জমা করা হচ্ছিল বলে পুলিশ জানান। । তাদের অভিযান অব্যাহত থাকবে বলে পুলিশ জানায়।

সাব- ইন্সপেক্টর সেলিম রেজা জানান, নকলের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যহত থাকবে। এছাড়া রাজস্ব ফাঁকি দিয়ে কেউ অবৈধভাবে বিড়ি বিক্রি ও বাজারজাত করলে তার বিরুদ্ধে আইননানুক ব্যবস্থা গ্রহন করা হবে।