ডেঙ্গুতে ১ জনের মৃত্যু, শনাক্ত ৫১৯

ডেঙ্গুতে ১ জনের মৃত্যু, শনাক্ত ৫১৯

ডেঙ্গুতে ১ জনের মৃত্যু, শনাক্ত ৫১৯

এডিস মশাবাহিত ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় আরো একজনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছেন আরো ৫১৯ জন।বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।বিজ্ঞপ্তিতে বলা হয়, এ নিয়ে চলতি বছর ডেঙ্গুতে মোট ২৪১ জনের মৃত্যু হয়েছে।

আক্রান্তদের মধ্যে ২৫৮ জন ঢাকার বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন এবং বাকি ২৬১ জন ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন।বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, সারাদেশের বিভিন্ন হাসপাতালে বর্তমানে ডেঙ্গু আক্রান্ত দুই হাজার ২২ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন।

এর মধ্যে ঢাকার ৫৩টি সরকারি ও বেসরকারি হাসপাতালে এক হাজার ১৪২ জন এবং অন্যান্য বিভাগের হাসপাতালগুলোতে ৮৮০ জন রোগী ভর্তি আছেন।সরকারি প্রতিবেদন অনুযায়ী, ১ জানুয়ারি থেকে ২৪ নভেম্বর ২০২২ পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ৫৪ হাজার ৯২৪ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন।

এর মধ্যে ঢাকায় ৩৫ হাজার ১৪৬ জন এবং ঢাকার বাইরে ভর্তি হয়েছেন ১৯ হাজার ৭৭৮জন ডেঙ্গু রোগী।অন্যদিকে, চিকিৎসা শেষে ৫২ হাজার ৬৬১ জন ছাড়পত্র নিয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন।এদের মধ্যে ৩৩ হাজার ৮৫৮ জন ঢাকার এবং বাকি ১৮ হাজার ৮০৩ জন ঢাকার বাইরের বাসিন্দা।

সূত্র : ইউএনবি