ঢাকায় আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলন ২০ জানুয়ারি

ঢাকায় আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলন ২০ জানুয়ারি

ফাইল ছবি

রাজধানী ঢাকায় ২২তম ইক্বরা আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলন ২০ জানুয়ারি অনুষ্ঠিত হবে। জাতীয় মসজিদ বায়তুল মোকাররম চত্বরে শুক্রবার সকাল ৮টা থেকে রাত ১০টা পর্যন্ত এ ক্বেরাত সম্মেলন অনুষ্ঠিত হবে।

কুরআন তিলাওয়াত সংস্থা ইক্বরার পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ইক্বরা'র উদ্যোগে ও পিএইচপি ফ্যামিলির পৃষ্ঠপোষকতায় অনুষ্ঠিত এ সম্মেলনে অংশগ্রহণ করবেন ইরানের শাইখ ক্বারী আহমাদ আবুল কাসেমী, মিসরের শাইখ ক্বারী মাহমুদ কামাল নাজ্জার, পাকিস্তানের ক্বারী শাইখ আনোয়ারুল হাসান বুখারী এবং ফিলিপাইনের ক্বারী নো'মান পিমবায়াবায়া। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান এমপি।

ইক্বরা'র সভাপতি ক্বারী আহমাদ বিন ইউসুফ আল-আযহারীর সভাপতিত্বে আয়োজিত সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফী মো. মিজানুর রহমান।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, আসরের পূর্ব পর্যন্ত তিলাওয়াত করবেন আন্তর্জাতিক কুরআন তিলাওয়াত সংস্থা (ইক্বরা) এর সদস্য ও এদেশের শীর্ষস্থানীয় ক্বারীগণ এবং মা'হাদুল ক্বিরাত বাংলাদেশ এর দেশি এবং বিদেশি ছাত্রবৃন্দ। আসরের পর উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে সম্মেলনের মূল পর্ব আরম্ভ হবে। ঢাকায় উদ্বোধনের পর দেশের ১৫টি স্থানে সম্মেলন অনুষ্ঠিত হবে।