নেপালে বিমান দুর্ঘটনা : ৬০ জনের লাশ হস্তান্তর

নেপালে বিমান দুর্ঘটনা : ৬০ জনের লাশ হস্তান্তর

নেপালে বিমান দুর্ঘটনা : ৬০ জনের লাশ হস্তান্তর

নেপালের কর্তৃপক্ষ গত সপ্তাহে বিমান দুর্ঘটনায় নিহত ৭২ জনের মধ্যে ৬০ জনের লাশ স্বজনদের কাছে হস্তান্তর করেছে।সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে ইয়েতি এয়ারলাইন্স কর্তৃপক্ষ এ তথ্য জানিয়েছে।বিবৃতিতে আরও বলা হয়েছে, উদ্ধার হওয়া আরও ১০টি লাশের মধ্যে ছয়টি শনাক্ত করা হয়েছে, শিগগিরই তাদের স্বজনদের কাছে এগুলো হস্তান্তর করা হবে। বাকি চারজনকে এখনও শনাক্ত করা হয়নি।

গত ১৫ জানুয়ারি রাজধানী কাঠমান্ডু থেকে ২০০ কিলোমিটার (১২৫ মাইল) পশ্চিমে পোখারার রিসোর্ট শহরে ইয়েতি এয়ারলাইন্সের একটি ফ্লাইট ৭২ জন যাত্রী নিয়ে বিধ্বস্ত হয়। এ ঘটনায় ৭০ জনের লাশ পাওয়া গেছে।উদ্ধারকারীরা এখনও সেই স্থানে দুটি লাশের খোঁজে অনুসন্ধান চালাচ্ছে।

টুইন ইঞ্জিনের এটিআর ৭২-৫০০ বিমানটি হিমালয়ের পাদদেশে পোখরা আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে আসার সময় বিধ্বস্ত হয়। দুর্ঘটনাস্থলটি রানওয়ে থেকে প্রায় ১.৬ কিলোমিটার (১ মাইল) বা প্রায় ৮২০ মিটার (২৭০০ ফুট) উঁচুতে অবস্থিত।

তবে দুর্ঘটনার কারণ এখনও স্পষ্ট জানা যায়নি।নেপালের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষও বলেছে যে বিমানবন্দরের ইন্সট্রুমেন্ট ল্যান্ডিং সিস্টেম আগামী ২৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ থাকবে।

সূত্র : ইউএনবি