ইবির পাঁচ পদে নতুন মুখ, তিন পদে পুনঃনিয়োগ

ইবির পাঁচ পদে নতুন মুখ, তিন পদে পুনঃনিয়োগ

ইবির পাঁচ পদে নতুন মুখ, তিন পদে পুনঃনিয়োগ

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) প্রক্টরসহ পাঁচ প্রশাসনিক পদে নতুন নিয়োগ দেওয়া হয়েছে। এসব পদে পূর্বের নিয়োগের মেয়াদ শেষ হওয়ায় নতুন নিয়োগ দেওয়া হয়। এছাড়া পরিবহন প্রশাসক ও ছাত্র উপদেষ্টাসহ তিন পদে পূর্বের নিয়োগের মেয়াদ শেষ হলে নতুন করে মেয়াদ বৃদ্ধি করা হয়েছে। বুধবার (১ ফেব্রুয়ারি) রেজিস্ট্রার দপ্তর থেকে এ তথ্য নিশ্চিত করা হয়।

নতুন নিয়োগপ্রাপ্তরা হলেন, প্রক্টর পদে ইংরেজী বিভাগের অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ, ফাইন আর্টস বিভাগের সভাপতি পদে ইংরেজি বিভাগের অধ্যাপক ড. আক্তারুল ইসলাম জিল্লু, ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রের (টিএসসিসি) পরিচালক পদে বাংলা বিভাগের অধ্যাপক ড. বাকি বিল্লাহ বিকুল, ইন্টারন্যাশনাল স্টুডেন্টস অ্যাফেয়ার্স সেলের পরিচালক পদে বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ড. মোস্তফা জামাল হ্যাপি ও আইন প্রশাসক পদে আইন বিভাগের ড. আনিচুর রহমান। এসব পদে পূর্বের নিয়োগপ্রাপ্তদের মেয়াদ শেষ হওয়ায় উপাচার্য তাদেরকে নিয়োগ দেন।

এদিকে, পরিবহন প্রশাসক পদে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. আনোয়ার হোসেন ও ছাত্র উপদেষ্টা পদে হিসাববিজ্ঞান ও তথ্যপদ্ধতি বিভাগের অধ্যাপক ড. শেলীনা নাসরীনকে এক বছরের জন্য মেয়াদ বৃদ্ধি করা হয়েছে। এ ছাড়া দেশরত্ন শেখ হাসিনা হলের প্রভোস্ট পদে ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের অধ্যাপক ড. শামসুল আলমের পূর্বের নিয়োগের মেয়াদ শেষ হওয়ায় এ পদে তাকে পুনঃনিয়োগ দেওয়া হয়।

নতুন নিয়োগ পাপ্ত প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ বলেন, ‘পূর্বে আমাকে প্রশাসন যে দায়িত্ব দিয়েছিল তা সঠিক ভাবে পালন করেছি। এবারও প্রক্টরের মত গুরুত্বপূর্ণ পদের দায়িত্ব দেওয়া হয়েছে। আমি নিষ্ঠার সাথে দায়িত্বপালনের চেষ্টা করব। সকলের দোয়া ও সহযোগিতা কামনা করছি’