তুরস্কে নৌকাডুবির ঘটনায় ৫ অভিবাসীর মৃত্যু

তুরস্কে নৌকাডুবির ঘটনায় ৫ অভিবাসীর মৃত্যু

ফাইল ছবি

তুরস্কের এজিয়ান উপকূলে অভিবাসীবাহী নৌকাডুবির ঘটনায় পাঁচজন মারা গেছেন। এছাড়া এই ঘটনায় আরও ১১ জনকে জীবিত উদ্ধার করেছে তুরস্ক। একই ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট আরও পাঁচ অভিবাসীকে উদ্ধার করেছে গ্রিস।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, শনিবার তুরস্কের দক্ষিণ-পশ্চিম উপকূলে অভিবাসীবাহী ওই নৌকাটি ডুবে গেলে প্রাণহানির এই ঘটনা ঘটে।

প্রতিবেদনে বলা হয়েছে, শনিবার তুরস্কের দক্ষিণ-পশ্চিম উপকূলে একটি ডিঙ্গি নৌকা ডুবে গেলে পাঁচ অভিবাসীর মৃত্যু হয়েছে বলে তুর্কি কোস্টগার্ড জানিয়েছে। এছাড়া এই ঘটনায় সংস্থাটি ১১ জনকে উদ্ধার করেছে। অন্যদিকে গ্রিস বলেছে, নৌকাডুবির এই ঘটনার পর আরও পাঁচজন অভিবাসীকে কাছাকাছি একটি দ্বীপে পাওয়া গেছে।

এছাড়া উদ্ধারকৃতদের বরাত দিয়ে নৌকায় মোট ৩১ জন ছিলেন বলে গ্রিক কোস্টগার্ড জানিয়েছে। তুর্কি ও গ্রিক উভয় দেশের উপকূলরক্ষীরা জানিয়েছে, নৌকাডুবির এই ঘটনার পর অনুসন্ধান ও উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে।

এদিকে শনিবার ভূমধ্যসাগরে আরও পশ্চিমে ইতালির দক্ষিণ প্রান্তে অভিযান চালিয়ে ১৩০০ জনেরও বেশি অভিবাসীকে উদ্ধার করা হয়েছে বলে ইতালীয় উপকূলরক্ষী জানিয়েছে।

এর আগে ইতালির এই একই অঞ্চলে জাহাজডুবির ঘটনায় অন্তত ৭৩ জন অভিবাসীর প্রাণহানি হয়েছিল এবং সেই ঘটনার প্রায় দুই সপ্তাহ পর সেখানে আবারও অভিবাসী উদ্ধারের খবর সামনে এলো।