শতাধিক নারীকে গণধর্ষণ, ‘আজমীর ৯২’ নিষিদ্ধের দাবি

শতাধিক নারীকে গণধর্ষণ, ‘আজমীর ৯২’ নিষিদ্ধের দাবি

সংগৃহীত

‘দ্য কাশ্মীর ফাইলস’, ‘দ্য় কেরালা স্টোরি’র পর এবার নতুন বলিউড সিনেমা ‘আজমীর ৯২’ নিয়ে চলছে শোরগোল ।ছবিটিকে নিষিদ্ধ করতে উঠে পড়ে লেগেছে মুসলিম সংগঠন জামিয়াত উলমা-ই-হিন্দ।

মুসলিম সংগঠনটির সভাপতি মৌলানা মেহমুদ মদনি জানিয়েছেন, এই সিনেমা মুক্তি পেলে সামাজিক অবক্ষয় ঘটবে। নতুন করে অশান্তি সৃষ্টি হতে পারে। শুধু তাই নয় এই ছবি আজমীর দরগাহের অসম্মান করে। তাই কেন্দ্রীয় সরকারের কাছে আবদেন এই ছবিকে নিষিদ্ধ করা হোক।

সেই সময় একাধিক সংবাদমাধ্যমের রিপোর্ট অনুযায়ী, নব্বইয়ের দশকের শুরুর দিকে রাজস্থান একটি গ্যাং সক্রিয় হয়েছিল। যারা স্কুলছাত্রী, কলেজ ছাত্রী ও তরুণীদের ফুঁসলিয়ে নিয়ে গিয়ে গণধর্ষণ করত। ছবি তুলে রেখে ব্ল্যাকমেল করা হত। একটি ফোটো কালার ল্যাবে সেই ছবি প্রিন্ট করা হত এবং সেই ছবি ছড়িয়ে দিত ওই গ্যাং। সেই ছবি দেখিয়ে নির্যাতিতাকে লাগাতার গণধর্ষণ করা হত। এই ঘটনায় ফারুক চিস্তি এবং নাফিস চিস্তির বিরুদ্ধে অভিযোগ উঠেছিল। যাদের সঙ্গে আজমীর শরীফ দরগাহের যোগ ছিল বলে ওই রিপোর্টে দাবি করা হয়েছিল।

‘আজমীর ৯২’ ছবির পরিচালক পুষ্পেন্দ্র সিং। এই ছবিতে অভিনয় করেছেন জারিনা ওয়াহব, সায়াজি শিন্ডে, মনোজ যোশী এবং রাজেশ শর্মার মতো অভিনেতারা। ছবিটি মুক্তি পাওয়ার কথা রয়েছে আগামী ১৪ জুলাই।