অনিয়মের অভিযোগে ১১ জনপ্রতিনিধিকে বরখাস্ত

অনিয়মের অভিযোগে ১১ জনপ্রতিনিধিকে বরখাস্ত

ছবি:সংগৃহীত

ত্রাণ বিতরণে ও নগদ অর্থ সহায়তায় অনিয়ম এবং কর্মস্থলে অনুপস্থিত থাকার অভিযোগে দেশের আরও ১১ জনপ্রতিনিধিকে সাময়িক বরখাস্ত করেছে সরকার। মঙ্গলবার (২ জুন) চারজন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, ছয়জন ইউপি সদস্য এবং একজন পৌর কাউন্সিলরকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

করোনা ভাইরাস মোকাবেলায় শুরু থেকেই দেশের অনেক জনপ্রতিনিধিদের নামে ত্রাণ আত্মসাতের অভিযোগের চিত্র গণমাধ্যমে প্রকাশ পায়। এমন পরিস্থিতিতে নড়েচড়ে বসে প্রশাসন। ফলে অনিয়মের প্রমাণ পেলেই তাদেরকে বরখাস্ত করছে সরকার।

মঙ্গলবার ১১ জনের বহিষ্কারের মধ্য দিয়ে দেশে মোট ৮৫ জনপ্রতিনিধিকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো। এদের মধ্যে ২৮ ইউপি চেয়ারম্যান, ৫১ ইউপি সদস্য, একজন জেলা পরিষদ সদস্য, চারজন পৌর কাউন্সিলর এবং একজন উপজেলা ভাইস-চেয়ারম্যান রয়েছেন।

২ জুন সাময়িকভাবে বরখাস্তকৃত ইউপি চেয়ারম্যানরা হলেন-কিশোরগঞ্জের নিকলী উপজেলার সিংপুর ইউপির মো. আনোয়ারুল হক, বাজিতপুর উপজেলার হালিমপুর ইউপির হাজি মোঃ. কাজল ভূঁইয়া, বরগুনা সদর উপজেলাধীন এম বালিয়াতলী ইউপির মোঃ. শাহনেওয়াজ এবং নলটোনা ইউপির হুমায়ুন কবীর।

সাময়িকভাবে বরখাস্তকৃত ইউপি সদস্যরা হলেন- ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার মজলিশপুর ইউপির ২নং ওয়ার্ডের সদস্য হারিছ মিয়া এবং ৭নং ওয়ার্ডের সদস্য হাছান মিয়া, বরগুনা সদর উপজেলার নলটোনা ইউপির ৭নং ওয়ার্ডের সদস্য মোঃ. হারুন মিয়া, ৮নং ওয়ার্ডের সদস্য মোঃ. হানিফ, ১, ২ ও ৩নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা আসনের সদস্য মোসা. রাণী এবং ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা আসনের সদস্য মোসা. ছাবিনা ইয়াসমিন (পলি)। এছাড়া চট্টগ্রামের বোয়ালখালী পৌরসভার ৬নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ. সোলাইমান বাবুলকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।