মেসিকে নিয়ে আবারও দুঃসংবাদ!

মেসিকে নিয়ে আবারও দুঃসংবাদ!

ছবি: সংগৃহীত

কোপা আমেরিকার ফাইনালে খেলতে গিয়ে ইনজুরিতে পড়ার পর থেকে মাঠের বাইরে লিওনেল মেসি। এরপর ছিলেন না ক্লাবের অনুশীলনেও। এমনকি ক্লাব ও জাতীয় দলের কয়েকটি ম্যাচ মিস করেছেন এরই মধ্যে। একই সঙ্গে সম্প্রতি খেলতে পারেননি ২০২৬ বিশ্বকাপ বাছাইয়ে জাতীয় দলের দুটি ম্যাচ। এককভাবে অনুশীলনে ফিরলেও আর্জেন্টাইন তারকার মাঠে ফেরার এখনও হয়নি। 

সম্প্রতি মেসির ফেরা নিয়ে কথা বলেছেন আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি। মেসির ফেরা নিয়ে ইতিবাচক বার্তাও দিয়ে আর্জেন্টাইন কোচ বলেন, ‘স্কোয়াড দেওয়ার আগে আমি মেসির সাথে ব্যক্তিগতভাবে কথা বলেছিলাম, এটা জানতে যে সে কেমন আছে। সে অনুশীলন করেনি, তাই তাকে এই স্কোয়াডে রাখা সম্ভব ছিল না। সে আমাকে বলেছিল যে, সে উন্নতি করছে এবং ইন্টার মিয়ামির হয়ে মাঠে ফেরাটা সময়ের ব্যাপার মাত্র। তিনি তার দলের সাথে খেলেছেন। আশা করি তিনি পরবর্তী আন্তর্জাতিক বিরতিতে তাকে পাওয়া যাবে।’

কিন্ত এরই মাঝে আবারও দুঃসংবাদ মেসিকে নিয়ে, হঠাৎ অসুস্থ হয়ে পড়েছেন তিনি। আশা করা হচ্ছিল চলতি মাসে তিনি ফিরবেন মাঠে। তবে ভক্তদের সেই আশা পূরণ হওয়া নিয়ে দেখা দিয়েছে সংশয়। আসন্ন মেজর লিগ সকার (এমএলএস) ম্যাচে ফিলাডেলফিয়া ইউনিয়নের বিপক্ষে তার ফেরা নিয়ে ভক্তরা আশাবাদী ছিল কিন্তু মেসির মাঠে অনুশীলনে না থাকা নিয়ে আবারও জল্পনা শুরু হয়েছিল।

৩৭ বছর বয়সী মেসিকে বুধবার মাঠে অনুশীলন করতে দেখা না যাওয়ায় তার পুরোনো ইনজুরি ফিরে আসার গুঞ্জন বাড়িয়ে দেয়। মেসি গত দুই মাস ধরে গোড়ালির ইনজুরি থেকে সেরে উঠছেন। তবে আর্জেন্টিনার সাংবাদিক গাস্তন এডুলের মতে, মেসির অনুপস্থিতির পেছনে কোনো নতুন ইনজুরির কারণ নেই। তিনি বর্তমানে ফ্লু-র উপসর্গে ভুগছেন, এজন্য তাকে মাঠের বাইরে রাখা হয়েছিল।

জানা যায়, ভাইরাল জ্বর হয়েছে মেসির। চিকিৎসকেরা তাঁকে বিশ্রামে থাকতে বলেছেন। জ্বরের কারণে একটু কাহিল হয়ে পড়েছেন মেসি। সুস্থ হয়ে তার পরে আবার অনুশীলন শুরু করবেন তিনি। ফলে মেসির মাঠে নামা আরও পিছিয়ে যাচ্ছে।

চলতি বছর কোপা আমেরিকার ফাইনালে কলম্বিয়ার বিপক্ষে ডান পায়ের গোড়ালিতে চোট পান মেসি। উঠে যেতে হয় তাঁকে। কিন্তু এরপর থেকে আর মাঠে নামেননি মেসি। আর্জেন্টিনা তাকে ছাড়া বিশ্বকাপের বাছাই পর্বের দুটি ম্যাচ খেলেছে ইতিমধ্যে। অপরদিকে ইন্টার মিয়ামিও পাচ্ছে না তাকে।