অভুক্ত পশুর পাশে ‘ইয়ুথ অর্গানাইজেশন’

অভুক্ত পশুর পাশে ‘ইয়ুথ অর্গানাইজেশন’

সংগৃহীত

গাইবান্ধা শহরের রাস্তায় রাস্তায় দেখা যায় অসংখ্য অভুক্ত কুকুর-বিড়াল। পথচারী দেখলে ক্ষুধার্ত এই প্রাণীগুলো খাবারের আশায় নির্বাক চোখে তাকিয়ে থাকে। এসব অভুক্ত কুকুর-বিড়ালের পাশে দাঁড়িয়েছে ‘বাংলাদেশ ইয়ুথ অর্গানাইজেশন’ নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন।  

শনিবার (২১ সেপ্টেম্বর) দিন্যবাপী গাইবান্ধা বাসস্ট্যান্ড ও পৌরসভা এলাকায় শতাধিক কুকুর-বিড়ালকে খাবার দিয়েছে ওই সংগঠনের কর্মীরা।  

এ সময় উপস্থিত ছিলেন - সংগঠনিটির প্রতিষ্ঠাতা সভাপতি জিহাদ আকন্দ, সহ-সভাপতি মাহফুজুল হক সিহাব, সহ-সাধারণ সম্পাদক আশফিকা জাহান আফি, সদস্য জিসান, রিয়া, পুষ্পিতা, সোয়াইব, সৌভি, সাদিক, মাধুর্যসহ আরও অনেকে।     

এ বিষয়ে সহ-সভাপতি মাহফুজুল হক সিহাব বলেন, গাইবান্ধা শহরে ধীরে ধীরে বাড়ছে অভুক্ত কুকুর-বিড়ালের সংখ্যা। শহরের উচ্ছিষ্ট খেয়ে বেঁচে থাকার চেষ্টা করে এ প্রাণীগুলো। অধিকাংশ সময় এতে তাদের পেট ভরে না। এ বিষয়টি বিবেচনা করে এসব ক্ষুধার্ত প্রাণীদের বিস্কুট-রুটি দেওয়া হয়েছে।   

বাংলাদেশ ইয়ুথ অর্গানাইজেশনের প্রতিষ্ঠাতা সভাপতি জিহাদ আকন্দ, অভুক্ত পশু-পাখির ক্ষুধার জ্বালা হয়তো কেউই বুঝতে পারছে না। তবে আমরা এ বিষয়টি লক্ষ্য করেছি। এ কারণে অভুক্ত প্রাণীগুলোর খাবারের ব্যবস্থা করা হয়।