বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙ্গচুরের ঘটনায় ইবিতে নিন্দা ও প্রতিবাদের ঝড়

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙ্গচুরের ঘটনায় ইবিতে নিন্দা ও প্রতিবাদের ঝড়

কুষ্টিয়া শহরে নির্মিত বঙ্গবন্ধুর ভাষ্কর্য ভাঙ্গচুর চালায় দুর্বৃত্তরা।

মুজিব বর্ষ উপলক্ষে কুষ্টিয়া শহরের পাঁচ রাস্তার মোড়ে নির্মাণাধীন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙ্গচুরের ঘটনায় ইসলামী বিশ্ববিদ্যালয়ে নিন্দা ও প্রতিবাদের ঝড় উঠেছে। 

ইসলামী বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু পরিষদের দুই অংশ, প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরাম,  শাখা ছাত্রলীগ ও ইবি প্রেসক্লাব এ ঘটনার প্রতিবাদ জানিয়ে পৃথক বিবৃতি দিয়েছে।

শনিবার (০৫ ডিসেম্বর) সন্ধ্যায় কেন্দ্র ঘোষিত বঙ্গবন্ধু পরিষদ ইবি শাখার সভাপতি অধ্যাপক ড. মাহবুবুর রহমান ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মাহবুবুল আরফিন, বঙ্গবন্ধু পরিষদ শিক্ষক ইউনিটের সভাপতি অধ্যাপক ড. রুহুল কে এম সালেহ ও সাধারণ সম্পাদক ড. আবু হেনা মোস্তফা জামাল এবং শাপলা ফোরামের সভাপতি অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলাম ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মাহবুবর রহমান স্বাক্ষরিত পৃথক বার্তায় প্রতিবাদ জানান। 

এ ছাড়াও শাখা ছাত্রলীগের সভাপতি রবিউল ইসলাম পলাশ ও সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব এবং ইবি প্রেসক্লাবের সভাপতি ফেরদাউসুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক শাহাদাত তিমির স্বাক্ষরিত পৃথক বার্তায় এ ঘটনার প্রতিবাদ জানানো হয়। 

প্রতিবাদ বার্তায় সংগঠনগুলোর নেতৃবৃন্দ রাতের আঁধারে ঘটা ন্যাক্কারজনক এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। একইসাথে ঘটনার সাথে জড়িতদের দ্রুত গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতের দাবি জানিয়েছে সংগঠনগুলো।